৩০ মে, ২০২৪

Weather: উত্তরে বজ্রবৃষ্টি, দক্ষিণে আর্দ্রতাজনিত অস্বস্তি, কেমন থাকবে বছরের প্রথম দিন?
CN Webdesk      শেষ আপডেট: 2024-04-14 12:26:07   Share:   

আজ থেকে শুরু বাংলার নতুন বছর। নতুন পোশাক, খাওয়া-দাওয়া, হৈহুল্লড়ে কাটবে ভরপুর নববর্ষের দিনটা। সকাল থেকেই রৌদ্রজ্জ্বল আকাশ। বেলা বাড়ার সঙ্গে বাড়বে গরম ও রোদের দাপট। আগামী কয়েকদিনে আরও বৃদ্ধি পাবে তাপমাত্রা। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকার কারণে বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী দুই থেকে তিনদিনের মধ্য়ে তাপমাত্রা বাড়বে কলকাতা সহ দক্ষিণবঙ্গে। গত কয়েকদিনের ঝড়বৃষ্টিতে তাপমাত্রা স্বাভাবিকের থেকে অনেকটাই নিচে নেমেছিল। তবে এই তাপমাত্রাটাই ক্রমশ স্বাভাবিকের উপরে উঠতে থাকবে। আপাতত বৃষ্টিপাতের সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গের ক্ষেত্রে। ফলে শুষ্ক আবহাওয়া বজায় থাকবে কলকাতা সহ দক্ষিণবঙ্গে।

অন্য়দিকে বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গের ক্ষেত্রে। দার্জিলিং ও কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি উত্তরবঙ্গের পাঁচ জেলাতেই বৃষ্টির সম্ভাবনা কার্যত নেই। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াস। গতকাল অর্থাৎ শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ছিল।


Follow us on :