১৩ মে, ২০২৪

Bank Fraud: ফের বায়োমেট্রিক জালিয়াতি! এবার প্রতারণার শিকার উলুবেরিয়ার শিক্ষক
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-20 17:45:14   Share:   

ফোনে মেসেজ ঢুকতেই আচমকাই অ্য়াকাউন্ট থেকে গায়েব (Disappear) হচ্ছে টাকা। একই সময়ে ২টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে  ১০, ১০ করে মোট ২০ হাজার টাকা তুলে নেওয়া হয়েছে। এভাবে ব্যাঙ্ক জালিয়াতির শিকার উলুবেরিয়ার (Uluberia) এক শিক্ষক। জানা গিয়েছে, সোমবার স্কুল ছুটির পর বাহিরতফা কোনচৌকি হরিজন প্রাথমিক বিদ্যালয় শিক্ষক জয়ন্ত চৌধুরী ফোনে ডেবিটের মেসেজ পান। অ্যাকাউন্ট থেকে কে বা কারা এই টাকা তুলে নিয়েছেন, তা নিয়ে হতভম্ব তিনি। সঙ্গে সঙ্গে দুটি ব্যাঙ্কের কাস্টমার কেয়ারে যোগাযোগ করেন ওই শিক্ষক। জানতে পারেন আধার লিংকের মাধ্যমে কে বা কারা টাকাটি তুলে নিয়েছে। 

শিক্ষক জানান, বেশ কয়েক মাস আগে একটি জমি বিক্রি সংক্রান্ত ব্যাপারে সাক্ষী হিসেবে আধার কার্ড ও আঙুলের ছাপ দিয়েছিলেন। তবে কি সেই তথ্য ফাঁস হয়ে চক্রান্তের শিকার ? কিভাবে অ্যাকাউন্ট থেকে গায়েব হল টাকা? দুশ্চিন্তায় রাতের ঘুম উড়েছে শিক্ষকের। উলুবেড়িয়া থানার পরামর্শে পানিয়াড়া সাইবার সেলে একটি অভিযোগ দায়ের করেছেন ওই শিক্ষক।

বেশ কিছুদিন ধরেই রাজ্য়ে বেড়ে চলেছে সাইবার জালিয়াতির ঘটনা। নানা রকমভাবে প্রতারণার শিকার হচ্ছেন মানুষ। যার ফলে ফোনে মেসেজ আসতেই আঁতকে উঠছেন মানুষ। এক নিমিষেই কর্পূরের মতো উবে যাচ্ছে সঞ্চয়। বায়োমেট্রিক লক করেও অনেক সময় সুরক্ষা মিলছে না। অভিযোগের তালিকা ক্রমেই দীর্ঘ হচ্ছে। আতঙ্কে রয়েছেন গোটা রাজ্যের মানুষ। দ্রুত ব্যবস্থা নিন সাইবার বিশেষজ্ঞরা, চাইছেন কোটি কোটি মানুষ। 


Follow us on :