১৬ এপ্রিল, ২০২৪

Sandeshkhali: এবার শেখ শাহজাহানের বাড়িতে সিবিআই হানা, সিল অবস্থায় বাড়ি ও অফিস
CN Webdesk      শেষ আপডেট: 2024-03-07 19:20:39   Share:   

এবার সন্দেশখালিতে শেখ শাহজাহানের বাড়িতে হানা দিল সিবিআই আধিকারিকরা। শাহজাহানকে সিবিআই হেফাজতে নেওয়ার পরের দিনই সন্দেশখালিতে গেল সিবিআই। বৃহস্পতিবার বিকেলে কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে আকুঞ্জিপাড়ায় শাহজাহানের বাড়িতে প্রথমে যান সিবিআই আধিকারিকরা। কিন্তু শাহজাহানের বাড়ি আগে থেকেই সিল থাকায় বাধ্য় হয়ে ফিরে আসতে হয় তাঁদের। তবে সিল থাকা অবস্থায় বাড়ির ছবি তোলেন সিবিআই অফিসারেরা।

আকুঞ্জিপাড়ার বাড়ি থেকে বেরিয়ে সিবিআই আধিকারিকরা সরাসরি পৌঁছে যান সরবেড়িয়ায় শেখ শাহজাহান-এর মার্কেটে। সেখানে শাহজাহানের অফিসে গিয়েও দেখেন তালা বন্ধ। তারপর মার্কেটের বিভিন্ন অংশের ছবি তুলেই আবার ফিরে যান সিবিআই অফিসাররা। 

প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি সন্দেশখালিতে রেশন দুর্নীতি মামলায় শাহজাহানের বাড়িতে হানা দিয়েছিল ইডি আধিকারিকরা। প্রথমবার তল্লাশি অভিযান করতে না পারায় দ্বিতীয়বার সন্দেশখালিতে যান ইডি অফিসাররা। তারপর টানা কয়েক ঘণ্টা শাহজাহানের বাড়ি তল্লাশি করে তাঁর বাড়ি সিল করে দিয়ে চলে যায়। তারপর ৫৬ দিনের মাথায় পুলিসের হাতে গ্রেফতার হন সন্দেশখালির 'বাদশা' শেখ শাহজাহান। 

শাহজাহান গ্রেফতার হয়েই তৃণমূল থেকে বহিষ্কৃত হন। এবার ৫ জানুয়ারির মূল ঘটনার সূত্র ধরে সন্দেশখালির পরবর্তী ঘটনাপ্রবাহের তদন্তে শাহজাহানকে জেরা করছে সিবিআই। এই মামলায় তদন্তে গতি রাখতে ইডি কর্তা গৌরব ভারিলকে তলব করে সিবিআই। তাঁর বয়ান নথিবদ্ধ করে আকুঞ্জিপাড়ার ঘটনার বিবরণ সম্বন্ধে ওয়াকিবহাল হতে চাইছে। সিবিআই তলবে সাড়া দিতে ইডি কর্তা নিজাম প্যালেসে হাজিরও হয়েছেন।

অন্যদিকে, বিজেপি নেতা বিকাশ সিং জামিন পাওয়ার পর গতকাল অর্থাৎ বুধবার রাতে বাড়ি ফিরেছে। বিকাশের বাড়ি ফেরা ও শাহজাহানের সিবিআই হেফাজতের খবরে সন্দেশখালিতে চলছে আন্দোৎসব। আবিরের সঙ্গে ব্যান্ড পার্টির শব্দে নাচছেন সন্দেশখালির সিং পাড়ার মহিলারা। তাঁদের সঙ্গে রয়েছেন বিজেপি নেতা বিকাশ সিং। গ্রামে ঢুকে শিব মন্দিরে পুজো দিলেন তিনি। 


Follow us on :