১৫ মে, ২০২৪

Bankura: হাত বাঁধা অবস্থায় বিজেপি নেতার ঝুলন্ত দেহ উদ্ধার, খুনের অভিযোগ পরিবারের
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-08 14:42:58   Share:   

সক্রিয় বিজেপি (BJP) কর্মীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য বাঁকুড়ার গঙ্গাজলঘাটি থানার নিধিরামপুর গ্রামে। বুধবার সকালে বাড়ির অদূরে  শুভদীপ মিশ্র নামের এক বিজেপি নেতার ঝুলন্ত মৃতদেহ দেখতে পান স্থানীয় বাসিন্দারা। পরিবারের অভিযোগ, রাজনৈতিক কারণে বিজেপি কর্মীকে খুন করে গাছে ঝুলিয়ে দেওয়া হয়েছে। দোষীদের গ্রেফতারের দাবীতে পুলিসকে ঘিরে বিক্ষোভে ফেটে পড়েন এলাকার বাসিন্দারা। উত্তেজিত জনতাকে সঠিক তদন্তের আশ্বাস দেন পুলিস। দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নিয়ে যেতে গেলে পরিস্থিতি আরও ঘোরালো হয়ে ওঠে।

স্থানীয় ও পুলিস সূত্রে খবর, শুভদীপ মিশ্র ওরফে দীপু (৩০) এলাকায় বিজেপির সক্রিয় কর্মী হিসেবেই পরিচিত। গত গ্রাম পঞ্চায়েত ভোটে গেরুয়া শিবিরের হয়ে নির্বাচনেও দাঁড়িয়েছিলেন তিনি। তবে দিন সাতেক আগে হঠাৎই বাড়ি ছেড়ে অন্যত্র থাকতে শুরু করেন শুভদীপ। মঙ্গলবারই তিনি বাড়িতে ফিরেছিলেন। আর আজ, বুধবার সকালে গঙ্গাজলঘাঁটি থানা এলাকার নিধিরামপুর গ্রামে একটি শিবমন্দিরের পাশের একটি গাছ থেকে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। হাত দুটি গামছা দিয়ে বাঁধা ছিল। তাতেই পরিবার ও স্থানীয় বাসিন্দাদের সন্দেহ তীব্র হয়। তাঁদের দাবি, প্রতিবেশী এক বিবাহিতা মহিলার সঙ্গে দীপুর ভালোবাসার সম্পর্ক ছিল। মহিলার পরিবারের তরফে দীপুকে খুনের হুমকিও দেওয়া হয়েছিল। মৃত বিজেপি কর্মীর পরিবারের দাবি, মহিলার পরিবারের তরফেই দীপুকে খুন করা হয়ে থাকতে পারে। তবে কে বা কারা, কী উদ্দেশ্যে এই ঘটনা ঘটিয়েছেন, তা এখনও স্পষ্ট নয়।

ঘটনার খবর পেতেই এলাকায় ছুটে যান শালতোড়ার বিজেপি বিধায়ক চন্দনা বাউরি। তাঁর দাবি, এর পিছনে রাজনৈতিক কারণও থেকে থাকতে পারে। তিনিও পুলিসের গাড়ি আটকে গাড়ির সামনে শুয়ে পরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। আর তাতে পুলিস তাঁকে হেনস্থা করেছে বলে অভিযোগ করেন তিনি। যদিও তৃণমূল রাজনৈতিক কারণের অভিযোগ উড়িয়ে দিয়েছে। তৃনমূলের দাবি, এই ঘটনা নিছকই আত্মহত্যা। গোটা ঘটনার প্রকৃত তদন্তের দাবিতে পুলিসকে ঘিরে বিক্ষোভে ফেটে পড়েন এলাকাবাসী। মৃতদেহ উদ্ধারেও বাধা দেওয়া হয়। পুলিস পরকিয়ায় যুক্ত মহিলাকে আটক করলে পুলিসের গাড়িতেও হামলা চালান স্থানীয়রা।


Follow us on :