০৯ মে, ২০২৪

Weather আপাতত শুকনো থাকছে আবহাওয়া, জেনে নিন দুই বঙ্গের পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-03 10:37:33   Share:   

ভোরের দিকে হালকা শীতের আমেজ। তবে বেলা বাড়তেই বাড়ছে রোদের তেজ। আর মাত্র কিছুদিনের অপেক্ষা। এরপরই দক্ষিণবঙ্গে (South Bengal) প্রবেশ করতে চলেছে শীত (Winter)। গরমে নাজেহাল অবস্থা হয়েছিল দক্ষিণবঙ্গবাসীর। এবার তাই শীতেরই অপেক্ষায়।

আবহাওয়ার (Weather) পূর্বাভাসে বলা হয়েছে, আপাতত শুকনো থাকছে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া। শুক্রবার অবধি এই আবহাওয়া থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। হিমালয় সংলগ্ন অঞ্চলগুলিতে আগামী পাঁচ দিন রাত ও দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই। আজ, বৃহস্পতিবার দার্জিলিং এবং কালিম্পং-এর কোনও কোনও জায়গায় হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়ার দফতর আরও জানিয়েছে, দক্ষিণবঙ্গেও আবহাওয়া আপাতত শুকনো থাকছে। দিন বা রাতের তাপমাত্রার তেমন বড় কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই। তবে দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে ভোরের দিকে কুয়াশার সম্ভাবনা রয়েছে।

মৌসম ভবন সূত্রে খবর, কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকার আকাশ পরিষ্কার থাকবে। তবে সকালের দিকে কুয়াশা থাকার সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩২ ও ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি সেলসিয়াস বেশি। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯১ শতাংশ।


Follow us on :