ব্রেকিং নিউজ
The-village-doctor-is-working-for-100-days-Job-card-is-also-in-the-name-of-deceased
Card: ১০০ দিনের কাজ করছেন গ্রামের ডাক্তার! জব কার্ড মৃতদের নামেও

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-21 15:42:14


পেশায় ডাক্তার (doctor), কন্ট্রাক্টর, কেউ বা মৃত (dead)। তবুও রয়েছে তাঁদের জব কার্ড (job card)। ১১৯ জনের অ্যাকাউন্টে ভূতুড়েভাবে ঢুকে যাচ্ছে টাকা (money)। টাকা তছরুপের অভিযোগ, অভিযোগ পঞ্চায়েত সদস্যেরই বিরুদ্ধে। ঘটনাটি পূর্ব মেদিনীপুরে মহিষাদলের নাটশাল ২ গ্রাম পঞ্চায়েতের। টাকা তছরুপের অভিযোগ পঞ্চায়েত সদস্য এবং প্রধানের বিরুদ্ধে।

অভিযোগ, ১০০ দিনের কাজের জব কার্ড রয়েছে মৃত মানুষের নামে। তাতে টাকাও ঢুকছে। আবার স্থানীয় ডাক্তার, কন্ট্রাক্টর, যাদের রয়েছে প্রাসাদসম বাড়ি, তাঁরাও জব কার্ডের অন্তর্ভুক্ত, টাকাও পাচ্ছেন তাঁরা। এ বিষয়ে কন্ট্রাক্টরের বাড়ির লোককে জিজ্ঞাসা করা হলে তাঁরা বলেন, এ বিষয়ে কিছুই জানেন না তাঁরা। তবে ডাক্তারবাবুকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, তিনি কাজ করেন, ১০০ দিনের। এ পর্যন্ত ৬-৭ দিনের কাজ তিনি করেছেন। 

অপরদিকে আরও অভিযোগ, আবাস যোজনার বাড়ি নিয়েও। যাঁদের পাকা বাড়ি রয়েছে তাঁরা পাচ্ছেন আবাস যোজনার বাড়ি। যাদের নেই তাঁরা বিজেপি সমর্থিত, তাই তাঁরা পাচ্ছেন না। জানা যায়, আবাস যোজনার ২০ হাজার টাকার আসলে পঞ্চায়েত সদস্যকে দিতে হয় ১০ হাজার টাকা। একইভাবে ১০ টি শ্রম দিবস করলে ২০ টি লেখা হয়, যে টাকা সুপারভাইজার এবং পঞ্চায়েত সদস্য আত্মসাৎ করে বলে অভিযোগ।

তবে অভিযোগ অস্বীকার করেছেন সুপারভাইজার এবং পঞ্চায়েত সদস্য। সুপারভাইজার বলেছেন, এরকম কিছুই তিনি করেননি। অন্যদিকে পঞ্চায়েত সদস্য জানিয়েছেন, এভাবে তাঁদের কালিমালিপ্ত করার চেষ্টা চলছে। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন