২১ এপ্রিল, ২০২৪

Weather: বসন্তে বাড়বে তাপমাত্রা, বজ্রবৃষ্টির পূর্বাভাস! কী জানাল আবহাওয়া দফতর...
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-20 13:15:04   Share:   

শীতের মরশুম পেরিয়ে বসন্তের শুরু। ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি তাপমাত্রার পারদ কিছুটা নিম্নমুখী হয়েছিল। কিন্তু ফেব্রুয়ারির শেষের দিকে সেই তাপমাত্রা ঊর্ধ্বমুখী হতে শুরু হয়। বসন্তের শুরুতেই বলতে গেলে শীত প্রায় উধাও। তাপমাত্রার পারদ বেড়েছে অনেকটাই। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত যেতে পারে। 

আবহাওয়া দফতর জানিয়েছে, আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। ফলে এদিন দিনভর শুকনো আবহাওয়া থাকবে। তবে আগামী বুধবার থেকে শনিবার পর্যন্ত বজ্রবিদুৎ সহ বৃষ্টিপাত হতে পারে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। বৃষ্টি হলেও তাপমাত্রা কমার সম্ভাবনা আর নেই। আগামী তিন থেকে চার দিনের মধ্য়ে তিন-চারটি ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। এমনটাই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

অন্য়দিকে উত্তরবঙ্গের ক্ষেত্রেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা নেই। বুধ ও বৃহস্পতিবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে দার্জিলিংয়ে। কুয়াশার আনাগোনা থাকবে উত্তরের কয়েকটি জেলাতে। ধীরে ধীরে তাপমাত্রা বাড়বে উত্তরবঙ্গেও। শীতের শেষ এবং বসন্তের শুরুর মেজাজটা বেশ ভালই উপভোগ হচ্ছে। 


Follow us on :