৩০ মে, ২০২৪

Weather: বাড়বে তাপমাত্রা! ফিরবে গরমের অস্বস্তি, চৈত্রের শেষদিনে কেমন থাকবে আবহাওয়া ?
CN Webdesk      শেষ আপডেট: 2024-04-13 13:40:10   Share:   

একদিন পর পয়লাবৈশাখ। নতুন বছর, নতুন জামা, আর খাওয়া-দাওয়ায় কাটবে নববর্ষের গোটা দিনটা। অন্য়দিকে আগামী কয়েকদিন ধীরে ধীরে তাপমাত্রা বাড়বে। আগামী তিন দিনে তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। এরফলে বৈশাখের শুরুতেই কিন্তু গরমের তীব্র দাবদহের পরিস্থিতি তৈরী হতে পারে। এমনটাই মনে করছে আবহাওয়া দফতর। 

আবহাওয়া দফতর জানিয়েছে, গত কয়েকদিনে তাপমাত্রা বাড়তে পারে পশ্চিমের জেলাগুলিতে। গত কয়েকদিনের ঝড়বৃষ্টিতে তাপমাত্রা স্বাভাবিকের থেকে অনেকটাই নিচে নেমেছিল। তবে এই তাপমাত্রাটাই ক্রমশ স্বাভাবিকের উপরে উঠতে থাকবে। তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে বাড়বে গরমের অস্বস্তি। শুষ্ক ও গরম আবহাওয়া আবার ফিরবে। কলকাতা সহ হাওড়া, হুগলি, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম এই জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা খুব কম। দুই ২৪ পরগনা ও মেদিনীপুর সহ এই জেলাগুলিতে বৃষ্টির সামন্য় সম্ভাবনা রয়েছে। 

পাশাপাশি উত্তরবঙ্গের ক্ষেত্রেও থাকবে বৃষ্টির সম্ভাবনা। এদিন দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে এই তিনটি জেলায় প্রতি ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। শনিবার কলকাতা সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে।


Follow us on :