২৭ এপ্রিল, ২০২৪

Weather: হ্রাস পেতে চলেছে তাপমাত্রা! জেনে নিন বাংলার জেলাগুলির আবহাওয়ার পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-03 11:01:06   Share:   

মঙ্গলবার সকাল থেকে বইছে ঠান্ডা হাওয়া। কুয়াশার চাদরে ঢেকেছে দক্ষিণবঙ্গের (South Bengal) বিভিন্ন জেলা সহ শহর কলকাতা (Kolkata)। পাশপাশি নেমেছে তাপমাত্রার (Temperature) পারদ। রোদের দেখা মেলেনি সকাল থেকে। আবহাওয়াবিদরা জানিয়েছেন, বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হয়ে যাবে। তবে দিন-দুয়েকের মধ্যে তাপমাত্রায় বড় পরিবর্তন হতে চলেছে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বুধবার দার্জিলিং ও কালিম্পং-এ হালকা বৃষ্টির সঙ্গে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে। এছাড়া জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকার সম্ভাবনা। বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। বৃহস্পতিবার সকালের মধ্যে দার্জিলিং-এ হালকা বৃষ্টি এবং কুয়াশা থাকতে পারে। এছাড়া কালিম্পং. জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারের কোনও কোনও জায়গায় হালকা থেকে মাঝারি কুয়াশা থাকার সম্ভাবনা। আগামী দুদিন রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন না হলেও, এরপরের দুদিনে তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হ্রাস পেতে পারে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গে আগামী দুদিন হালকা থেকে মাঝারি কুয়াশা থাকার সম্ভাবনা রয়েছে। আগামী দু'দিন রাতের তাপমাত্রার সেরকম বড় কোনও পরিবর্তন না হলেও, পরের দুদিনে তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হ্রাস পেতে পারে।

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা ও আশপাশের এলাকায় সকালের দিকে কুয়াশা থাকলেও বেলার দিকে আকাশ পরিষ্কার হয়ে যাবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৫ ও ১৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সোমবার যা ছিল ১৬.৩ ডিগ্রি সেলসিয়াস। এদিন আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯১ শতাংশ।


Follow us on :