২৭ এপ্রিল, ২০২৪

Weather: কলকাতায় বাড়ল ৫ ডিগ্রির বেশি তাপমাত্রা! কবে নামবে পারদ
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-30 08:53:28   Share:   

নভেম্বরের প্রথমদিক থেকেই ধীরে ধীরে শীতের আমেজে মেতে ছিলেন বঙ্গবাসী। তবে মাস শেষে সেই শীতের আমেজ উধাও। মঙ্গলবারের পর বুধবারেও বাড়ল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের (South Bengal) বিভিন্ন জায়গায় ন্যূনতম তাপমাত্রা। ৭২ ঘণ্টার ব্যবধানে ৫ ডিগ্রি বাড়ল রাতের তাপমাত্রা। এই একই আবহাওয়া জারি থাকবে পরবর্তী ২৪ ঘণ্টায়, এমনই জানিয়েছে হাওয়া অফিস। তবে পূর্বাভাসে আরও বলা হয়েছে, সপ্তাহান্তে ফের কিছুটা পড়তে পারে শীত। কিন্তু ততদিন এই আবহাওয়াই বজায় থাকবে।

এদিকে, আবহাওয়া পূর্বাভাসে উত্তরবঙ্গের (North Bengal) জেলাগুলির ক্ষেত্রে জানানো হয়েছে, আগামী ৪৮ ঘণ্টা অর্থাৎ ২ ডিসেম্বর, শুক্রবার সকাল পর্যন্ত উত্তরবঙ্গের সবকটি জেলায় পরিষ্কার থাকবে আকাশ। কোথাও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আগামী ৫ দিন তাপমাত্রা পরিবর্তনের তেমন কোনও সম্ভাবনা নেই।

পাশাপাশি দক্ষিণবঙ্গের ক্ষেত্রে পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ৪৮ ঘণ্টা অর্থাৎ ২ ডিসেম্বর, শুক্রবার দক্ষিণবঙ্গের আবহাওয়ার তেমন কোনও পরিবর্তন হবে না। তবে বৃহস্পতিবার থেকে তিনদিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

কলকাতা ও আশপাশের এলাকার পরবর্তী ২৪ ঘণ্টায় আকাশ পরিষ্কার থাকাবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩০ ও ২০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। 


Follow us on :