০৯ মে, ২০২৪

Weather: তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা! জেনে নিন বাংলার জেলাগুলির আবহাওয়ার পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-21 11:17:28   Share:   

সকাল থেকে শহর কলকাতার (Kolkata) আকাশ কুয়াশায় আচ্ছন্ন হলেও, বেলা বাড়তেই রোদ ঝলমলে আবহাওয়া (Weather)। সর্বনিম্ন তাপমাত্রা (Temperature) সামান্যই বেড়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস রবিবার থেকে রাজ্যজুড়ে তাপমাত্রার বড় পরিবর্তন হতে পারে। রাতের তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। পাশাপাশি দিনের তাপমাত্রাও বাড়বে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সোমবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী দু'দিন রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন না হলেও, তারপরে দুদিনে তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে হিমালয় সংলগ্ন জেলাগুলিতে। আবহাওয়া দফতর আরও জানিয়েছে, সোমবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়াও শুকনো থাকবে। আগামী ৩-৪ দিনে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। এরপর থেকে তাপমাত্রা আর কমার সম্ভাবনা নেই। তা বাড়তেই থাকবে।

মৌসম ভবন সূত্রে খবর, কলকাতায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৪ ও ১৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস,যা স্বাভাবিক। শুক্রবার যা ছিল ১৩.৩ ডিগ্রি সেলসিয়াস। এদিন আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৪ শতাংশ।


Follow us on :