১৭ মে, ২০২৪

Rishra: রিষড়ার পথে কেন্দ্রীয় দলকে আটকালো পুলিস, কেন্দ্র-রাজ্য সংঘাত চরমে
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-08 16:30:50   Share:   

কেন্দ্র-রাজ্য সংঘাত কিন্তু চরমেই, রিষড়ায় (Rishra Violence) হিংসার ঘটনায় একটি ফ্যাক্ট ফাইন্ডিং (Fact Finding) কমিটি গঠন করা হয়। সেই কমিটির একটি টিমকে বাংলায় পাঠানো হয়। রিষড়ার হিংসার কারণ এবং ওই হিংসার পিছনে লুকিয়ে থাকা সমস্ত তথ্য সংগ্রহ করতে, তাদের পাঠানো হয়েছে বলে সূত্রের খবর। কিন্তু ওই টিমকে আটকে দিল রাজ্যের পুলিস। অভিযোগ শনিবার ওই দলটি রিষড়ার যাওয়ার পথে, কোন্নগরে তাদের আটকে দিল পুলিস। ওই দলের তরফে অভিযোগ, তাঁরা সমস্ত অনুমতি নিয়েই রিষড়ার ঘটনাস্থলে যাচ্ছিলেন, কিন্তু পথে তাদের বাধা দেয় পুলিস।

শনিবার ওই ফ্যাক্ট ফাইন্ডিং টিম, রিষড়ার ঘটনাস্থল ছাড়াও কথা বলবেন ওই ঘটনায় আহত ব্যক্তিদের সঙ্গে। সূত্রের খবর, আহতরা এখনও এসএসকেএমে ভর্তি আসে, ফলে সেখানেও যাওয়ার কথা তাদের। কিন্তু পুলিসের বাধার মুখে পড়ে তারা রিষড়াতেই পৌঁছতে পারলো না শনিবার। এ ঘটনায় যদিও রাজ্য পুলিসের তরফে দাবি করা হয়েছে, ১৪৪ ধারা জারি আছে বলে ওখানে তাদের যেতে দেওয়া হয়নি। যদিও এ ঘটনায় রাজ্যের চাল দেখছে বিজেপির নেতৃত্বরা, তাদের দাবি, আসল দোষীদের আড়াল করার জন্যই এই সব বলছে পুলিস।

প্রসঙ্গত, শনিবার হাইকোর্টে রিষড়ার ঘটনায় প্রাথমিক রিপোর্ট দিল পুলিস, ওই রিপোর্টে বলা রয়েছে সেদিন রামনবমীর যে মিছিল বের হয়েছিল সেই মিছিলের যারা অংশগ্রহণকারী ছিলেন এবং স্থানীয় বাসিন্দাদের মধ্যে গণ্ডগোলের জেরে অগ্নিগর্ভ হয়েছিল পরিস্থিতি। পুলিসের রিপোর্টে দাবি, মিছিল থেকে গালিগালাজ করা হয় স্থানীয়দের দিকে। অস্ত্র দেখানো হয়, এমনকি ডিজে বাজিয়ে নাচ করা হয় মিছিল থেকে।


Follow us on :