১৫ মে, ২০২৪

Train: বর্ধমান লাইনে লাইনচ্যুত লোকাল ট্রেনের কামরা, রাত থেকে বিঘ্নিত হলেও এখন স্বাভাবিক ট্রেন চলাচল
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-11 13:45:41   Share:   

বুধবার রাতে বর্ধমান থেকে ব্যান্ডেল যাওয়ার পথে শক্তিগড়ের কাছে লাইনচ্যুত হয়েছিল একটি লোকাল ট্রেনের (Train) দু’টি কামরা। বর্ধমানমুখী (Saktigarh) একটি মালগাড়ি এবং ব্যান্ডেলমুখী ওই লোকাল ট্রেনটি একই লাইনে চলে আসার ফলেই মুখোমুখি সংঘর্ষ হয়। যার জেরেই লাইনচ্যুত হয় লোকাল ট্রেনের দু’টি কামরা। পূর্ব রেল কর্তৃপক্ষ জানিয়েছেন, ব্যান্ডেলমুখী একটি লোকাল ট্রেনের দু’টি কামরা লাইনচ্যুত হয়েছে। ঘটনায় কেউ হতাহত হননি।

তবে দুর্ঘটনার পর বেশ কিছু ক্ষণ কেটে গেলেও এখনও স্বাভাবিক হল না হাওড়া-বর্ধমান লাইনে রেল পরিষেবা। এখনও চলছে উদ্ধার কাজ। এই ঘটনার জেরে বর্ধমান, গাংপুর, গলসী, দুর্গাপুর সহ একাধিক স্টেশনে আটকে ছিল বহু দূরপাল্লার ট্রেন। সকাল থেকেই বর্ধমান-হাওড়া ও হাওড়া-বর্ধমান মেইন ও কর্ড শাখায় কোনও রকমের লোকাল ট্রেন চলছিল না। যার ফলে সমস্যায় পড়তে হচ্ছে নিত্যযাত্রীদের। তবে ইতিমধ্যেই বুধবার রাত থেকে আটকে থাকা একাধিক ডাউন দূরপাল্লার ট্রেনকে আপ লাইনে ধীর গতিতে হাওড়া নিয়ে যাওয়া হচ্ছে। এমনকি বিকল্প ব্যবস্থা হিসাবে বর্ধমান-হাওড়া ও হাওড়া-বর্ধমান মেইন লাইনের ক্ষেত্রে মেমারী স্টেশন থেকে ও কর্ড লাইনের ক্ষেত্রে মশাগ্রাম স্টেশন থেকে শাটল লোকাল ট্রেন চালানো হচ্ছে। ১০টা ১০ মিনিট নাগাদ প্রথম ডাউন লাইনের মেইন ট্রেন চলাচল শুরু হয়। এমনকি সরিয়ে ফেলা হচ্ছে ব্যান্ডেল লোকালের ক্ষতিগ্রস্ত কামরা। ডাউন মেইন লাইন ও আপ কর্ডলাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক আছে। এমনকি ১১ টা ৪০ মিনিট নাগাদ হাওড়া-বর্ধমান আপ লাইনে লোকাল ট্রেন চলাচল শুরু হয়েছে।

তবে বর্ধমান-হাওড়া রেললাইনে শক্তিগড়ের কাছে ট্রেন দুর্ঘটনার কারণে সকাল থেকেই ট্রেন চলাচল বিঘ্নিত থাকায়, বর্ধমান বিশ্ববিদ্যালয়ে পিএইচডি ভর্তি পরীক্ষা বা গবেষণা যোগ্যতার পরীক্ষা বৃহস্পতিবার ও শুক্রবার বাতিল করা হয়েছে, এমনটাই জানা গিয়েছে।


Follow us on :