২৭ এপ্রিল, ২০২৪

Weather: বাড়ছে রোদের দাপট, রাজ্যের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-07 12:42:30   Share:   

বেলা বাড়তেই বাড়ছে রোদের দাপট (Weather)। আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গের ২ জেলায় হালকা বৃষ্টির (Rain) সম্ভাবনা রয়েছে। পাশাপাশি গাঙ্গেয় পশ্চিমবঙ্গের (West Bengal) কয়েকটি জেলায় বিচ্ছিন্নভাবে হালকা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ৪৮ ঘন্টা অর্থাৎ ৯ মার্চ বৃহস্পতিবার সকালের মধ্যে দার্জিলিং এবং কালিম্পং-এর কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলিতে আগামী কয়েকদিন দিন ও রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে, আবহাওয়া দফতরের তরফে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। পাশাপাশি আগামী দিন পাঁচেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে দিন ও রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। তবে বৃহস্পতিবার থেকে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমান জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি শুরু হতে পারে। বুধবার থেকে ঝাড়খণ্ড ও ওড়িশায় ঝড়বৃষ্টির সম্ভাবনা। সেই কারণে ঝাড়খণ্ড ও ওড়িশা সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলিতে মেঘলা আবহাওয়া থাকবে।

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা ও আশপাশে এলাকার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে আগের দিন কয়েকের মতো ৩৪ ও ২২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি।


Follow us on :