১০ মে, ২০২৪

Student: ঘর থেকে উদ্ধার স্কুলপড়ুয়ার ঝুলন্ত দেহ, পুলিসের বিরুদ্ধে অসহোযগিতার অভিযোগ পরিবারের
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-21 18:07:29   Share:   

যাদবপুরকাণ্ডে এখনও উত্তপ্ত রয়েছে গোটা রাজ্য। তার মধ্যেই প্রকাশ্যে এসেছে আরও এক চাঞ্চল্যকর ঘটনা। গত মাসে ঘর থেকে  উদ্ধার হয়েছিল এক স্কুল পড়ুয়ার (Student) ঝুলন্ত (Hanging Body) দেহ। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপের (Kakdwip) হারুডপয়েন্ট কোস্টাল থানার স্টিমারঘাট এলাকায়। ঘটনায় প্রতিবেশী দুই সিনিয়র পড়ুয়ার বিরুদ্ধে হেনস্থা, হুমকির অভিযোগ তুলেছিল মৃতের পরিবার। এমনকি এই ঘটনায় থানায় ওই দুই সিনিয়র পড়ুয়ার বিরুদ্ধে লিখিত অভিযোগও দায়ের করা হয়েছিল। তবে এতদিন কেটে গেলেও পুলিস প্রশাসনের তরফ থেকে কোনও সহযোগিতা পাওয়া যায়নি বলে দাবি করে মৃতের পরিবার। 

জানা গিয়েছে, মৃত ওই ছাত্রের নাম তৃণাঙ্কুর ধর (১৫)। কাকদ্বীপ সুন্দরবন আদর্শ বিদ্যামন্দিরের দশম শ্রেণির পড়ুয়া ছিল সে। অন্তত্য মেধাবী ছিল ওই ছাত্র। মৃতের পরিবার সূত্রে খবর, তৃণাঙ্কুরকে প্রায়শই উত্যক্ত করত ওই দুই প্রতিবেশী সিনিয়র পড়ুয়া। জুলাই মাসের শুরুতেই মৃত ছাত্রের ওপর জুলুম চরমে ওঠে। তবে এই ঘটনার প্রতিবাদ করে সে। যার জেরে দুই সিনিয়রের রোষানলেও পড়তে হয়। এমনকি দুই সিনিয়র পড়ুয়ার পা ধরে ক্ষমা চাইতেও বাধ্য করা হয় তৃণাঙ্কুরকে। পাশাপাশি সেই মুহূর্তের ভিডিও তুলে তা সমাজমাধ্য়মে ছড়িয়েও দেওয়া হয়। যার পর থেকেই মানসিক অবসাদে ভুগছিল তৃণাঙ্কুর। তাই মানসিক অবসাদের জেরে ১৬ জুলাই নিজের বাড়িতেই আত্মহত্যা করে সে।  

মৃতের পরিবারের দাবি, এই ঘটনার পরেই ২৭ জুলাই ওই দুই অভিযুক্তর বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। তবে পুলিস প্রশাসনের তরফ থেকে একনও পর্যন্ত কাউকে আটক বা গ্রেফতার করা হয়নি। 


Follow us on :