২৬ এপ্রিল, ২০২৪

Weather Update: আকাশের মুখভার! কোন কোন জেলায় রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা? জেনে নিন
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-06 10:12:55   Share:   

মা ফিরে গিয়েছেন কৈলাসে। আজ, বৃহস্পতিবার ভোর থেকেই আকাশের মুখভার। বৃষ্টি (Rain) হয়েই চলেছে। কলকাতা-সহ (Kolkata) পার্শ্ববর্তী এলাকায় কয়েক পশলা হালকা বৃষ্টি হয়। পরে বৃষ্টি কমলেও মেঘলা আকাশ। তবে আবহাওয়া (Weather) দফতরের পূর্বাভাস আপাতত রাজ্যের কোথাও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। বিভিন্ন জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলে জানানো হয়েছে।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, শুক্রবার সকাল পর্যন্ত উত্তরবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। আপাতত ভারী বৃষ্টির পূর্বাভাস না থাকলেও শনিবার ও রবিবার উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে। আর রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে হিমালয়ের পাদদেশ সংলগ্ন ৫ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। আপাতত উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই বলেও জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার সকাল পর্যন্ত দক্ষিণবঙ্গের কোথাও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। তবে প্রায় সবকটি জেলারই কোথাও না কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গেরও কোথাও তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, মেঘলা আকাশের সঙ্গে দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা ও তার সংলগ্ন পার্শ্ববর্তী এলাকায়। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩২ ও ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯০ শতাংশ।


Follow us on :