১৩ মে, ২০২৪

Manik: ইডির দাবির প্রেক্ষিতে মানিকের ছেলেকে হলফনামা জমা দেওয়ার অনুমতি আদালতের
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-15 16:04:34   Share:   

মানিক ভট্টাচার্যের ছেলের বিরুদ্ধে ক্লাব থেকে টাকা লেনদেনের অভিযোগ ছিল। সে তথ্য আদালতকে জানিয়েছে ইডি। পাশাপাশি, শিক্ষাপ্রতিষ্ঠানেও সরাসরি যোগ রয়েছে সৌভিকের এমনই দাবি ছিল ইডির। এবার ইডির নথি থেকে পাওয়া তথ্যে আপত্তি জানিয়ে আদালতে হলফনামা দেওয়ার আর্জি জানিয়েছেন সৌভিকের আইনজীবী। তাঁর বক্তব্য,  সরাসরি সৌভিকের বিরুদ্ধে কোনও অভিযোগ নেই। ক্লাব বা শিক্ষা ক্ষেত্রে হঠাৎ নতুন তথ্য আনছে ইডি। এর আগে তাঁর মাকেও তথ্য প্রমাণের অভাবে জামিন দিয়েছে আদালত। সেই কারণে তাঁকেও জামিন দেওয়া হোক। সৌভিকের আইনজীবী ইডি-র বক্তব্যের প্রেক্ষিতে একটি  হলফনামা জমা দেওয়ার আর্জি জানান।  শুক্রবার বিচারপতি তীর্থঙ্কর ঘোষ সৌভিকের আইনজীবীর সেই আর্জি মঞ্জুর করেন। সোমবার এই মামলার পরবর্তী শুনানি।

মানিকের ছেলেকে নিয়ে একাধিক বিস্ফোরক দাবি করেছেন ইডি আধিকারিকরা। ইডি-র বক্তব্য, একাধিকবার বিদেশে যাত্রা করেছেন সৌভিক। ২০১৭ সালে  মে  ও জুলাই মাসে লন্ডনে গিয়েছিলেন সৌভিক। কিন্তু ইডি-র সে তথ্য তাঁদের কাছে জেরায় গোপন করে যান সৌভিক। পরে তা প্রকাশ্যে আসে। এবিষয়ে অভিবাসন দফতরের কাছ থেকেই তথ্য যাচাইয়ের চেষ্টা করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। কেন তিনি এতবার বিদেশ গিয়েছেন, সেটাই মূলত জানতে চান ইডি আধিকারিকরা।

ইডি-আরও দাবি করেছিল, আবাসিক ভিসার জন্য আবেদন করেছিলেন সৌভিক। যদিও সৌভিক বারবার দাবি করেছেন, তিনি পড়াশোনার জন্যই লন্ডনে গিয়েছিলেন। ভিসার আবেদন করেছিলেন। লন্ডনে পড়াশোনার জন্য গেলেও, সেখানে তাঁর কোনও বাড়ি নেই। তিনি হস্টেলে থাকতেন বলেই দাবি করেছেন


Follow us on :