২৬ এপ্রিল, ২০২৪

Weather: বেলা বাড়তেই বৃষ্টিতে ভিজতে চলেছে মহানগরী! জেনে নিন হাওয়া অফিসের পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-13 10:08:55   Share:   

সকাল থেকে কড়া রোদ। বেলা বাড়তেই বৃষ্টিতে (Rain) ভিজছে শহর কলকাতা (Kolkata)। এখনই কি বর্ষা বিদায়? এ ব্যাপারে নিশ্চিত কিছু বলতে পারছে না আলিপুর আবহাওয়া দফতর(Weather)। অন্যদিকে, আন্দামান সাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। যা আগামী ২-৩ দিনের মধ্যে আরও সক্রিয় হবে এবং তার গতিপথ সম্পর্কে নিশ্চিত করে বলছে পারবে আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ৪৮ ঘণ্টা অর্থাৎ শনিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও হাল্কা বৃষ্টি হতে পারে। আপাতত ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস দেওয়া হয়নি। তাপমাত্রা পরিবর্তনেরও কোনও পূর্বাভাস নেই।

আবহাওয়া দফতর আরও জানিয়েছে, কলকাতা ও আপপাশের এলাকার আকাশ মেঘলা থাকার সম্ভাবনা। সঙ্গে কোনও কোনও জায়গায় হাল্কা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩২ ও ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৫ শতাংশ।

হাওয়া অফিস সূত্রে খবর, শনিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেমে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আপাতত ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। এছাড়াও উত্তরবঙ্দের জেলাগুলিতে তাপমাত্রা পরিবর্তনেরও কোনও পূর্বাভাস নেই আবহাওয়া দফতরের।


Follow us on :