০৮ মে, ২০২৪

Fraud: অনলাইন প্রতারণার ফাঁদে পড়ে ৫২০০০ টাকা খোয়ালেন ব্যবসায়ী
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-04 14:45:05   Share:   

এখন অনলাইন প্রতারণার ফাঁদে প্রায়শই পড়ছে সাধারণ মানুষ। পুলিস প্রশাসন সচেতনতা করলেও প্রতারকদের কৌশল বেড়ে চলেছে দিনের পর দিন। এবার অনলাইন প্রতারণার ফাঁদে পড়ে ৫২০০০ টাকা খোয়ালেন হুগলি বলাগর জিরাট-এর বাসিন্দা মানিক মুখার্জি। পেশায় একজন ব্যবসায়ী। অনলাইনে প্রতারিত হয়ে বলাগড় থানায় অভিযোগ করেন তিনি। অভিযোগ, ভুয়ো বাজাজ ফাইনান্সের নামে ৫ লক্ষ টাকা লোনের লোভ দেখিয়ে ৫২০০০ টাকা হাতিয়ে নেওয়া হয়।

জানা গিয়েছে, শুক্রবার সকালে মানিক মুখার্জির ফোনে বাজাজ ফাইন্যান্স-এর নাম করে একটা ফোন আসে। যেখানে তাঁকে বলা হয় তাঁর নামে পাঁচ লক্ষ টাকার লোন অ্য়াপ্রুভ হয়েছে। এ কথা শুনে মানিক মুখার্জি ফোনটা কেটে দেন। কিছুক্ষণ পরে আবার ফোন আসে এবং তাঁকে বলা হয় এই লোনের অফারটা শুধু আপনার জন্য। ফোনে আরও বলা হয় আপনি যদি লোন নিতে চান তাহলে আপনাকে ২৯৫০ টাকা দিতে হবে। তারপর আমরা আপনার একাউন্টে পাঁচ লক্ষ টাকার লোন দিয়ে দেওয়া হবে। যদিও মানিক বাবু প্রথমে রাজি হননি কিন্তু যেহেতু ব্যবসা করেন টাকার দরকার হয় তাই পরক্ষণে লোন নিতে রাজি হন। প্রতারকদের পাঠানো একাউন্টে ২৯৫০ টাকা পাঠান তিনি।

এরপর মানিক বাবুর হোয়াটসঅ্য়াপে প্রতারকরা বাজাজ ফাইনান্সের একটি ফেক ইএমআই কার্ড পাঠায় এবং বলে আপনার লোন অ্য়াপ্রুভ হয়ে গেছে। কিন্তু লোন প্রসেসিং-এর জন্য কিছু টাকা পাঠাতে হবে। এভাবে প্রতারকরা মানিক মুখার্জির কাছ থেকে ছয় দফায় অনলাইনের মাধ্যমে ৫০ হাজার টাকা নিয়ে নেয়। ছয় দাফায় টাকা পাঠানোর পর যখন মানিকবাবু বুঝতে পারেন তিনি প্রতারিত হচ্ছেন, তখন তিনি গোটা বিষয়ে বলাগড় থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন।


Follow us on :