১৩ মে, ২০২৪

Nadia: ভোটগণনা কেন্দ্র থেকে বিজেপি প্রার্থীদের বার করে দেওয়ার অভিযোগে পথ অবরোধ, বিক্ষোভ...
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-12 13:18:42   Share:   

পঞ্চায়েত নির্বাচনের (Panchayat elections) ফলাফলের দিন ভয়াবহ পরিস্থিতি হয়ে উঠেছিল হরিণঘাটা (Haringhata) বিরোধী অঞ্চল। ভোটগণনার দিন হরিণঘাটা ব্লক উন্নয়ন আধিকারিকের কার্যালয় সংলগ্ন মহাবিদ্যালয়ে গণনা চলাকালীন বিজেপি প্রার্থীদের বার করে দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূল প্রার্থীদের বিরুদ্ধে। এই অভিযোগে ভোটগণনার দিন হরিণঘাটার বিরোধী ৩৪ নম্বর জাতীয় সড়কের মাঝখানে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ (demonstration) দেখান বিজেপি সমর্থকেরা।

মঙ্গলবার, সন্ধে ন'টা থেকে পথ অবরোধ শুরু হয়। অবশেষে অবরোধ ওঠে রাত ১টা ১০ মিনিট নাগাদ। অভিযোগ, বিজেপির স্থানীয় নেতৃত্বের বাড়িতে ভাঙচুর চালায় দুষ্কৃতীরা। অভিযোগের তীর তৃণমূলের দিকে। এর পরেই উত্তেজিত জনতা রাস্তা অবরোধের পর ফের তৃণমূল কংগ্রেসের একাধিক নেতৃত্বের বাড়ি ভাঙচুর চালায় বলে জানা গিয়েছে। সমগ্র ঘটনাটি ঘটে কেন্দ্রীয় বাহিনী ও রাজ্য পুলিসের উপস্থিতিতে। তবে এলাকায় দফায় দফায় অশান্তির রূপ দেখে অনুমান করা যাচ্ছে এই অশান্তি চলবে বেশ কয়েকদিন।

সম্প্রতি ওই রাস্তা দিয়ে যাওয়ার সময় চাকদহ বিধানসভা কেন্দ্রের বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষ দেখতে পান রাস্তার মাঝখানে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ শুরু করেছে বিজেপি সমর্থকরা। এর পরেই তিনি কর্মীদের সঙ্গে কথা বলেন এবং এই বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমে জানিয়েছেন, রাজ্যের অধিকাংশ পঞ্চায়েত বিজেপির দখলে এসেছিল। গণনায় জিতে যাওয়ার পরেই শাসক দল প্রশাসনকে কাজে লাগিয়ে তা বারবার রিকাউন্টিং করে তারা দখলে নিচ্ছে। অধিকাংশ জায়গায় দেখা গিয়েছে প্রার্থীদের মারধর করে গণনা কেন্দ্র থেকে বের করে দিয়েছে শাসকদলের দুষ্কৃতীরা। 

প্রশাসন দেখেও নীরব দর্শকের ভূমিকা পালন করেছে। অন্যদিকে কেন্দ্রীয় বাহিনীকেও কাজে লাগানো হয়নি বলে অভিযোগ।


Follow us on :