১৩ এপ্রিল, ২০২৪

CEO: লোকসভা নির্বাচন প্রসঙ্গে দুই ২৪ পরগনাকে নিয়ে বৈঠকে নির্বাচন কমিশন
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-28 13:58:29   Share:   

লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। রাজনৈতিক দলগুলি প্রচারও শুরু করে দিচ্ছে। ভোটের দিনক্ষণ কবে, তা স্পষ্ট না হলেও হাতে আর খুব বেশি সময় নেই। তার আগে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা নিয়ে ফের বৈঠক করবেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। বুধবার CEO দফতরে এই বৈঠক হওয়ার কথা আছে। দুই ২৪ পরগনার জেলাশাসক, জেলা নির্বাচন অফিসার, পুলিশ সুপার, পুলিশ কমিশনারদের সঙ্গে থাকবেন উত্তর ও দক্ষিণ কলকাতার দুই জেলা নির্বাচন অফিসাররাও। থাকতে পারেন পুলিশের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকরাও।

এই বৈঠকের আগে আয়কর, ইডি-সহ একাধিক এজেন্সির সঙ্গেও ভোট সংক্রান্ত বিষয় নিয়ে বৈঠক করবেন রাজ্যের নির্বাচন মুখ্য আধিকারিক ও কমিশনের শীর্ষ আধিকারিকরা। এজেন্সির বৈঠকের পরই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়েও বৈঠক হওয়ার কথা রয়েছে।

আগামী ৩ মার্চ রাজ্যে মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমারের নেতৃত্বে কমিশনের ফুল বেঞ্চ আসার কথা। সেই বৈঠকে সন্দেশখালি-সহ রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির প্রসঙ্গও উঠে আসবে বলে মনে করা হচ্ছে। তার আগে কলকাতা ও পাশ্ববর্তী জেলাগুলির বৈঠকের অন্য তাৎপর্য আছে বলে মত নির্বাচনী বিশেষজ্ঞদের। এদিকে ১ মার্চ রাজ্যে ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসবে রাজ্যে। ৭ মার্চ আরও ৫০ কম্পানি বাহিনী মোতায়েন করা হবে। রাজ্যে এসেই এরিয়া ডমিনেশ শুরু করে দেবে কেন্দ্রীয় বাহিনী।


Follow us on :