১০ মে, ২০২৪

Airport: রাজ্যের দুই প্রান্তে দুটি বিমানবন্দর করার ঘোষণা মুখ্যমন্ত্রীর, জানুন কোথায়
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-31 19:08:51   Share:   

রাজ্যে দুই প্রান্তে নতুন দুটি বিমানবন্দর তৈরির পরিকল্পনা রয়েছে রাজ্য সরকারের। সোমবার বিধানসভায় একথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, উত্তরবঙ্গের হাসিমারা এবং পুরুলিয়ায় দুটি বিমানবন্দর তৈরি করা হবে। এদিন বিধানসভায় প্রশ্নোত্তর পর্বে অংশ নিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বিজেপি বিধায়ক মনোজ ওঁরায়ের প্রশ্নের জবাবে একথা জানান মুখ্যমন্ত্রী। একইসঙ্গে তিনি জানান, বালুরঘাটে বিমানবন্দর তৈরির কাজ শেষ হয়েছে। মালদহে কাজ শেষ পর্যায়ে রয়েছে।

আগেই ঠিক হয়ে গিয়েছিল, এবার থেকে শুক্রবারের বদলে সোমবার বিধানসভায় আসবেন মুখ্যমন্ত্রী। এদিন তিনি যোগ দিয়েছিলেন প্রশ্নোত্তর পর্বে। মূলত উত্তরবঙ্গের উন্নয়ন এবং বিমানবন্দর প্রকল্প নিয়েই বিরোধী বেঞ্চ থেকে প্রশ্ন করা হয়েছিল। তার জবাবেই তিনি হাসিমারা এবং পুরুলিয়ায় নতুন দুটি বিমানবন্দর তৈরির কথা জানান।

একইসঙ্গে পূর্ব বর্ধমানের অন্ডালে একটি কার্গো বিমানবন্দর তৈরির ভাবনা রয়েছে বলেও এদিন বিধানসভাকে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। রাজ্যে নতুন পরিকল্পনাকে বাস্তবায়িত করার জন্য বিজেপি বিধায়কদেরই উদ্যোগ নিতে বলেছেন মমতা। তিনি জানিয়েছেন, এই ব্যাপারে বিজেপি বিধায়কদের এগিয়ে আসতে হবে। এবং দিল্লি গিয়ে কেন্দ্রের কাছে ছাড়পত্রে তদ্বির করতে হবে। কারণ, ইতিমধ্যেই ৩০০ কোটি টাকা ব্যয় করা হয়েছে।


Follow us on :