১৬ মে, ২০২৪

Weather: বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস নেই, আরও কত পুড়বে বাংলা
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-18 14:02:46   Share:   

রোদের তাপে তপ্ত গোটা বঙ্গ (Bengal)। তার মধ্যেই স্বস্তির খবর শোনাল হাওয়া অফিস। অবশেষে বৃষ্টির (Rain) দেখা পেতে চলেছেন শহরবাসী। আলিপুর আবহাওয়া (Weather) দফতর সূত্রে খবর, শুক্রবার থেকে দক্ষিণবঙ্গের (South Bengal) বেশ কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ৫ দিন দক্ষিণবঙ্গের একাধিক জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি জারি থাকবে। সোমবার যেখানকার তাপমাত্রা সর্বাধিক আকার নিয়েছিল তার মধ্যে দমদম ৪১ ডিগ্রি। এছাড়া পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুরকেও ছাড়িয়ে গিয়েছে দমদম। এতটাই তাপমাত্রা চড়েছে এখানে। রাজ্যের কোথাও আপাতত তেমন তাপমাত্রা কমার কোনও সম্ভাবনা নেই।

উত্তরবঙ্গের মালদহ এবং দুই দিনাজপুরেও তাপপ্রবাহ চলবে। এছাড় উত্তরবঙ্গের একাধিক রাজ্যে তাপপ্রবাহের মত পরিস্থিতি তৈরি হবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। আপাতত অবশ্য তেমন সুরাহার কোনও আশা নেই। আগামী ২২ এপ্রিল থেকে কলকাতা-সহ গোটা রাজ্যেই তাপপ্রবাহ কমবে। তাপমাত্রার দাপটও কমবে। অর্থাৎ ৪১ ডিগ্রি থেকে কমতে শুরু করবে তাপমাত্রা। এমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।


Follow us on :