১৪ মে, ২০২৪

India: নেদারল্যান্ডসকে হারিয়ে দীপাবলিতে উপহার টিম ইন্ডিয়ার, বিশ্বকাপে প্রথম উইকেট রোহিত ও বিরাটের
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-13 12:16:05   Share:   

দীপাবলিতে দেশবাসীকে ১৮ পয়েন্ট উপহার রোহিত শর্মাদের।  টানা ৯টি ম্যাচ জিতে সেমিফাইনালে খেলতে নামবে টিম ইন্ডিয়া। শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা যা পারেনি, সেটাই করে দেখাল নেদারল্যান্ডস। ভারতের শক্তিশালী বোলিং লাইন আপের চিন্নাস্বামীতে ৪৭.৫ ওভার পর্যন্ত লড়াই করল ডাচ ব্রিগেড। হারতে হল ১৬০ রানে। হাফসেঞ্চুরির পর বিশ্বকাপে প্রথম উইকেট পেলেন বিরাট কোহলি ও রোহিত শর্মা।

ভারতের বিরুদ্ধে মাত্র ৫৫ রানে অলআউট হয়ে গিয়েছিল শ্রীলঙ্কা। ইডেনে ৮৩ রানে শেষ হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। ৪১১ রান তাড়া করতে নেমে কিন্তু লড়াই করল নেদারল্যান্ডস। এদিন টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। সেঞ্চুরি করেন শ্রেয়স আইয়ার (১২৮) ও কে এল রাহুল (১০২)। হাফসেঞ্চুরি করেন রোহিত ও বিরাট। বিধ্বংসী ইনিংস আসে শুভমান গিলের ব্যাটে। ৫ উইকেট হারিয়ে ৪১০ রান তোলে টিম ইন্ডিয়া।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে উইকেট হারালেও সামলে নেয় নেদারল্যান্ডস। ১২ ও ১৫ ওভারে আরও দুটি উইকেট হারায় দল। চার নম্বর উইকেট তুলে বিপক্ষকে চমকে দেন বিরাট কোহলি। কিন্তু সিব্র্যান্ড ইজেলব্রেট ৪৫ রান করেন। বড় রান করেন তেজা নিদামানুরু। দুটি করে উইকেট তুলে নেন জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব ও রবীন্দ্র জাদেজা। একটি উইকেট বিরাট কোহলির। 


Follow us on :