১১ মে, ২০২৪

Alipurduar: মেলেনি সরকারি অ্য়াম্বুলেন্স, অর্থ ও চিকিৎসার অভাবে বাড়িতে মৃত্য়ু চা শ্রমিকের
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-16 13:57:21   Share:   

অর্থের অভাব। মেলেনি সরকারি অ্য়াম্বুলেন্স। অর্থ ও চিকিৎসার অভাবে বাড়িতে মৃত্য়ু হল এক চা শ্রমিকের। মৃতের নাম সুশীল ওঁরাও (৪৫)। মাদারিহাট ব্লকের ঢেকলা পাড়া চা বাগানে কাজ করতেন। যদিও তালাবন্ধ হয়ে গিয়েছে ওই চা বাগানে। এমনকি মালিক পক্ষ নিজে বাগান ছেড়ে পালিয়েছে। বৃহস্পতিবার বিকেলে হঠাৎ উচ্চ রক্তচাপজনিত কারণে অসুস্থ হন তিনি। 

অভিযোগ, হাসপাতালে ফোন করলে জানানো হয় অ্যাম্বুলেন্স খারাপ হয়ে রয়েছে। প্রায় দু মাস ধরে চা শ্রমিকদের উপার্জন না থাকায় অর্থকষ্টে ভুগছিলেন সুশীল ওঁরাও। অর্থের অভাবে অন্য গাড়িও জোগাড় করতে পারে নি তাঁর পরিবার। তাই একপ্রকার বিনা চিকিৎসায় বাড়িতেই মারা যান তিনি। 

বীরপাড়া হাসপাতালে বন্ধ চা বাগানের শ্রমিকদের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স পরিষেবা রয়েছে। কিন্তু প্রয়োজনের সময় পাওয়া যায়নি সেই অ্যাম্বুলেন্স। সম্প্রতি আলিপুরদুয়ারে সরকারি পরিষেবা প্রদান করতে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্য়ায়। সেই সরকারি অনুষ্ঠানের মঞ্চ থেকে তিনি ঘোষণা করে জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছিলেন যে, বন্ধ চা বাগানে শ্রমিকদের ১৫০০ টাকা করে এই মাস থেকেই অনুদান দিতে। পাশাপাশি ওই শ্রমিকদের জন্য বিনামূল্যে বিদ্যুৎ, চিকিৎসা পরিষেবা ও পানীয় জলের ব্যবস্থা করতে। কিন্তু তাঁর এই ঘোষণার এক সপ্তাহের মধ্যেই বিনা চিকিৎসায় মৃত্যু হল এক চা শ্রমিকের। 


Follow us on :