১৭ মে, ২০২৪

Loan: লক্ষাধিক টাকা লোন নিয়ে পরিশোধ না করার অভিযোগ, টিএমসি-র শেখ সুফিয়ানকে ব্যাংকের নোটিশ
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-20 15:08:57   Share:   

নন্দীগ্রামের তৃনমূল (TMC) নেতা শেখ সুফিয়ানকে ব্যাঙ্ক নোটিশ। নন্দীগ্রামের (Nandigram) নেতা তথা পূর্ব মেদিনীপুর (Purba Medinipur) জেলা পরিষদের সহ সভাধিপতি শেখ সুফিয়ান ব্যাঙ্ক (Bank Notice) থেকে নেওয়া ঋনের টাকা শোধ না করায় তাঁকে নোটিশ পাঠাল ব্যাঙ্ক কর্তৃপক্ষ। শুধু শেখ সুফিয়ানই নয়, তাঁর ঋনের গ্যারেন্টারদেরকেও নোটিশ পাঠানো হয়েছে।  

সুত্রের খবর, কন্টাই কো অপারেটিভ ব্যাঙ্কের নন্দীগ্রাম শাখা থেকে ২০১৪ সালে বাড়ি করার জন্যে ২৫ লক্ষ টাকা ঋন নিয়েছিলেন শেখ সুফিয়ান। তবে সেই ঋনের কিস্তির টাকা ২০২২ সালের ফেব্রুয়ারি মাস অবধি টাকা দিয়েছেন। তারপর গত এক বছরের বেশি সময় ধরে কিস্তির টাকা জমা দেননি শেখ সুফিয়ান। পরে আবার ট্রলার কিনতেও কন্টাই কো অপারেটিভ ব্যাঙ্কের নন্দীগ্রাম শাখা থেকে ২০২০ সালের মার্চ মাসে ঋন নিয়েছিলেন নন্দীগ্রামের এই তৃনমূল নেতা। তারপর থেকে তিন বছর কেটে গেলেও কিস্তির টাকা ব্যাঙ্কে জমা দেয়নি তৃনমূল নেতা, এমনটাই খবর।

ব্যাঙ্ক সূত্রে খবর, কয়েকবার নন্দীগ্রামের এই তৃনমূল নেতার সঙ্গে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের চেষ্টা করেছিল ব্যাঙ্ক কর্তৃপক্ষ। তবে আলোচনাতেও কোনও লাভ না হওয়ায় শেখ সুফিয়ান এবং তাঁর ঋনের গ্যারেন্টারদের নোটিশ পাঠিয়েছে ব্যাঙ্ক।

তবে এই বিষয়ে তৃণমূল নেতা শেখ সুফিয়ান বলেন, 'নিশ্চয় টাকাটা মিটিয়ে দেব। তবে ২০২০ সালে আমি একটা ট্রলারের জন্যে লোন করেছিলাম কিন্তু করোনা ভাইরাস চলাকালীন ব্যাঙ্ক ওই ট্রলার আমাকে হ্যান্ডওভার দেয়নি। ২০২২ সালের ২রা ফেব্রুয়ারি ওই ট্রলারটি ব্যাঙ্ক আমাকে দিয়েছে। আমি ব্যাঙ্ককে বলেছিলাম যেদিন থেকে আমি ট্রলার হাতে পেয়েছি ওই দিন থেকে ইন্টারেস্ট সহ টাকা নেওয়া হোক, কিন্তু তা মেনে নেয়নি ব্যাঙ্ক। ব্যাঙ্ক দু বছরের ফাউ ইন্টারেস্ট নিতে চাইছে। ব্যাঙ্ক আমার সঙ্গে জালিয়াতি করেছে। আমি ব্যাঙ্কের বিরুদ্ধে আদালতে যাবো, মামলা করবো। আমি চলতি সপ্তাহতেই উকিলের চিঠি নিয়ে কোর্টে যাবো।' তিনি আরও বলেন, 'ব্যাঙ্ক কী আমাকে নোটিশ পাঠাবে, আমিই ব্যাঙ্ককে নোটিশ পাঠাবো। দু বছরের ইন্টারেস্ট সহ টাকা নেওয়ার জালিয়াতির জন্য।'

বিজেপির জেলা সভাপতি তপন বন্দোপাধ্যায় এই বিষয়ে বলেন, 'যে ব্যাঙ্কের লোন পরিশোধ না করবেন স্বাভাবিকভাবেই তাঁর বিরুদ্ধে তো ব্যাঙ্ক কর্তৃপক্ষ ব্যবস্থা নেবেন। আসলে তৃণমূলের নেতারা এরকমভাবে ঋণ নিয়ে থাকেন। আর তা পরিশোধ না করায় রাস্তা-ঘাটে ব্যাঙ্কের নোটিশ দেখতে পায় বড় বড় আকারে। জনগণ সবই দেখছেন এবং আগামী দিনে তাঁরা যোগ্য সিদ্ধান্তও নেবেন।'


Follow us on :