১৪ মে, ২০২৪

Baduria: অদ্ভুদ চুরির ঘটনা, বাদুড়িয়ায় শশ্মান চুরির অভিযোগে উত্তেজিত গ্রামবাসী
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-23 16:11:32   Share:   

বালি চুরি, চাকরি চুরির পর এবার শশ্মান চুরির অভিযোগ। অভিযোগ, গ্রামবাসীদের নিজেদের টাকায় বানানো শ্মশানে লাগানো হচ্ছে পঞ্চায়েতের বোর্ড। এমনকি শুধু বোর্ড লাগিয়ে শান্ত হননি পঞ্চায়েত। ফিফটিন ফিন্যান্সের, বরাদ্দ অর্থ খরচ করতে না পেরে গ্রামের লোকেদের নিজেদের টাকায় তৈরীর জিনিসের উপর ভাগ বসিয়েছে। ঘটনায় শোরগোল পড়েছে উত্তর চব্বিশ পরগনার বাদুড়িয়া ব্লকের রামচন্দ্রপুর উদয় গ্ৰাম পঞ্চায়েতর হুগলি গ্ৰাম। 

এমন বোর্ড দেখে হতবাক গ্রামবাসী ও বিরোধীদলীয়রা। তাঁদের দাবি বাদুড়িয়া রামচন্দ্রপুর উদয় গ্ৰাম পঞ্চায়েত ফলাও করে যে বোর্ড লাগিয়েছে, সেটা সম্পূর্ণ মিথ্যা। গ্রামবাসিন্দারা একত্রিত হয়ে নিজেদের টাকা খরচ করে অন্তিমকালে মানুষকে বিদায় জানাতে চারটি লোহার বার তৈরি করা হয়েছিল। অথচ পঞ্চায়েতের বোর্ডে সেখানে লেখা আছে ১৫০০ অদক্ষ শ্রমিক অর্থাৎ শ্রমিকরা প্রায় ৩ লক্ষ ৫০ হাজার টাকা শ্মশান ঘাট নির্মাণ করেছেন সাধারণ মানুষদের জন্য। 

পঞ্চায়েতের তরফ থেকে যে বোর্ড লাগানো হয়েছে তাতে লেখা আছে শ্মশানের ভূমি ও বৃক্ষরোপণ করার জন্য প্রায় ১৫০০ কর্মচারী নিয়ে তিন লক্ষ পঞ্চাশ হাজার টাকারও বেশি ব্যয় করা হয়েছে। গ্রামবাসীদের একটাই প্রশ্ন, আমরা নিজেদের টাকা খরচ করে এই চারটে থাম অন্ত্যষ্টিক্রিয়া করার জন্য তৈরি করেছিলাম। অথচ পঞ্চায়েত বোর্ডে যা যা লিখেছে যে লক্ষ টাকার, তারও বা কাজ কোথায়? 

যদিও পঞ্চায়েত প্রধানের দাবি, কেন্দ্রীয় সরকার টাকা দিচ্ছে না। নদীর পাশে ভূমিটাকে রক্ষণ করার জন্য আমরা কাজ করেছিলাম। বৃষ্টি এবং জোয়ারের জলে ভেসে গিয়েছে। কিন্তু এই হিসেব মানতে নারাজ বর্তমান বিরোধী দলগুলি। বিরোধীরা আরো প্রশ্ন তোলেন, পঞ্চায়েত যদি কাজ করেছি বলে দাবিও করে তাহলে কাজের লেশমাত্র টুকু কেন পাওয়া গেল না ওই স্থানে। শাসক ও বিরোধী পাল্টা আক্রমণে বাদুড়িয়া ব্লকের রামচন্দ্রপুর উদয় গ্ৰাম পঞ্চায়েত উত্তাপে ভরা।


Follow us on :