১১ মে, ২০২৪

Storm: ক্ষণিকের ঝড়ে লণ্ডভণ্ড ভূটান লাগোয়া কুমারগ্রাম, ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-03 19:50:13   Share:   

কয়েক মিনিটের ঝড়ে (Storm) লন্ডভন্ড কুমারগ্রামের (Kumargram) বিস্তীর্ণ এলাকা। সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত ১২টি বাড়ি। এমনকি বেশ কিছু বাড়িঘর আংশিকভাবে ক্ষতিগ্রস্ত। বহু জায়গায় সুপারি বাগান, গামারি গাছের বাগান মাটিতে মিশে গিয়েছে। এমনকি এই ঝড়ের ফলে ক্ষতি হয় ভুট্টা ও পাট চাষেরও। তবে ব্লক প্ৰশাসনের তরফে ক্ষতিগ্রস্তদের ১২ কেজি করে চাল ও ত্রিপল দেওয়া হয়েছে। 

জানা গিয়েছে, রবিবার রাত প্রায় সাড়ে ৯টা নাগাদ এই ঝড় শুরু হয়। মাত্র কয়েক মিনিটেই বেশ কিছু এলাকা লণ্ডভণ্ড করে দেয় দুর্যোগ। ভুটান সীমান্ত সংলগ্ন বিত্তিবাড়ি, হলদিবাড়ি, কুমারগ্রামের কিছু অংশ ও বলাপাড়ায় বেশ প্রভাব ফেলেছে এই ঝড়। স্থানীয় সূত্রে খবর, ঝড়ের ঘটনার পর সকালে প্রধান এলাকায় এসেছিলেন। কী কী ক্ষয়ক্ষতি হয়েছে তা সবটাই নিজে দেখেছেন।   

এই বিষয়ে কুমারগ্রামের প্রধান তিমির দাস বলেন, 'রবিবারের ঝাড়ে প্রায় ১৫০ জনের ক্ষয়ক্ষতি হয়েছে। বেশিরভাগ লোকের ঘরেই গাছ ভেঙেছে। কারও কারও আবার ঘরের চালও উড়ে গিয়েছে এই ঝড়ে।' তিনি আরও বলেন, 'সোমবার সকালে বিডিও অফিসারকে সঙ্গে নিয়ে ক্ষতিগ্রস্ত এলাকাগুলি পরিদর্শন করতে গিয়েছিলাম। এমনকি প্রশাসনের তরফে ক্ষতিগ্রস্তদের ১২ কেজি করে চাল ও ত্রিপল দেওয়া হয়েছে।' 


Follow us on :