১২ মে, ২০২৪

Abhishek: অভিষেককে সিবিআইয়ের তলব ঘিরে জল্পনা তুঙ্গে, আজ কি হাজিরা দেবেন তিনি?
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-18 11:49:25   Share:   

অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Bandopadhyay) সিবিআইয়ের (CBI) নোটিশ (Notice) ঘিরে বাড়ছে জল্পনা। সিবিআই মঙ্গলবার তাঁকে হাজিরার নির্দেশ দেয়। পাশাপাশি সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছিল চলতি মাসের ২৪ তারিখ অবধি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জেরা করতে পারবেনা সিবিআই বা ইডি।

সূত্রের খবর, গত ১৩ই এপ্রিল কুন্তল ঘোষের করা একটি অভিযোগের ভিত্তিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, প্রয়োজনে কুন্তল ঘোষ ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে মুখোমুখি বসেই জেরা করতে পারবে কেন্দ্রীয় গোয়েন্দারা। যদিও তার পরিপ্রেক্ষিতে সুপ্রিমকোর্টে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আইনজীবী মনু সিঙগভি সোমবার সুপ্রিম কোর্টের বিচারপতিকে বলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ওই সংক্রান্ত মামলায় জড়ানো বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একটি ভুল সিদ্ধান্ত। অবিলম্বে তা বাতিল করা প্রয়োজন।

এরপরেই অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ওই নির্দেশকে অন্তর্বর্তী স্থগিত দেয় সুপ্রিম কোর্ট এবং পরবর্তী শুনানির তারিখ ধার্য করে চলতি মাসের ২৪ এপ্রিল। এরপরে সোমবার দুটো নাগাদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে সিবিআই- এর একটি নোটিশ পৌঁছয়, যা ঘিরে শুরু হয়েছে বিতর্ক।

সূত্রের খবর, গতকাল অর্থাৎ সোমবার সিবিআই তরফে একটি নোটিশ এসে পৌঁছয়, তৃণমূলের সংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে। যেখানে আজ অর্থাৎ মঙ্গলবার তাঁকে হাজিরা নির্দেশ দেওয়া হয়েছে। এ বিষয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় সোমবার, একটি টুইট করে নিজেই বলেন, কেন্দ্রীয় গোয়েন্দারা তাঁকে হেনস্থা করার চেষ্টা করছে। এটি বিজেপির একটি রাজনৈতিক চাল, এবং পাশাপাশি তিনি উল্লেখ করেন যে, রবিবারই তারিখে ওই নোটিশটি জারি হয়েছে।


Follow us on :