২১ মে, ২০২৪

Weather: তীব্র দহনে জ্বলছে দক্ষিণবঙ্গ! জারি তাপপ্রবাহের সতর্কবার্তা, নেই বৃষ্টির সম্ভাবনাও...
CN Webdesk      শেষ আপডেট: 2024-04-18 11:45:00   Share:   

প্রচন্ড গরমে নাজেহাল বাংলা। তীব্র দাবদহে হাঁসফাঁস করছেন নিত্য়যাত্রীরা। তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে বাড়বে আরও গরম। তাই এখনই গরমের হাত থেকে রেহাই নেই, বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এরমধ্য়ে দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে জারি করা হয়েছে তাপপ্রবাহের সতর্কবার্তা। উত্তরববঙ্গে সামান্য় বৃষ্টির পূর্বাভাস থাকলেও দক্ষিণবঙ্গের ক্ষেত্রে আপাতত নেই বৃষ্টির সম্ভবনা। 

আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী শুক্র থেকে রবিবার পর্যন্ত তীব্র দাবদাহে জ্বলবে দক্ষিণবঙ্গ। তাপপ্রবাহের পরিস্থিতি দক্ষিণবঙ্গে ক্রমশ বাড়বে। তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে কলকাতাতেও। পাশাপাশি লু বইবার সম্ভাবনাও রয়েছে। আবাহাওয়া দফতরের সতর্কবার্তা অনুযায়ী, সকাল ১১ টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত বিশেষ প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না বেরোনোর কথা জানিয়েছে। 

অন্য়দিকে বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গে। বৃহস্পতিবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে উত্তরের বাকি জেলাগুলিতে বৃষ্টি না হওয়ায় সামন্য় উষ্ণ ও শুষ্ক থাকবে। 

বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৪০ ডিগ্রি থেকে ২৯ ডিগ্রি সেলসিয়াসেরা কাছাকাছি পর্যন্ত থাকতে পারে। গতকাল অর্থাৎ বুধবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯° সেলসিয়াস পর্যন্ত। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়িয়ে যেতে পারে বলে মনে করেছেন আবহবিদরা। 


Follow us on :