২৬ ফেব্রুয়ারী, ২০২৪

Weather: উত্তরে তুষারপাত, দক্ষিণে বৃষ্টি! জানুন ভিজবে কোন কোন জেলা...
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-21 12:39:00   Share:   

সকাল থেকেই মেঘলা আকাশ সঙ্গে কুয়াশার দাপট। বেলায় কুয়াশা কেটে গেলেও মিলছে না রোদের দেখা। অন্য়দিকে মেঘ কাটতে না কাটতেই পারদ নেমেছে পশ্চিমের জেলাগুলিতে। কনকনে শীত বাঁকুড়া, পুরুলিয়াতে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, রবিবার দক্ষিণবঙ্গের সাত জেলায় রয়েছে বৃষ্টির সম্ভাবনা। হালকা বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম। এছাড়াও বৃষ্টি হবে পুরুলিয়া, বাঁকুড়া, দক্ষিণ ২৪ পরগনা এবং হাওড়া জেলার কিছু অংশে। এদিন সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। 

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার মেঘে ঢাকা থাকবে উত্তর ও দক্ষিণ বঙ্গ সহ কলকাতার আকাশ। আগামী ২৪ ঘণ্টা আবহাওয়ার বিশেষ কোনও হেরফেরের সম্ভাবনা নেই। তবে সোমবার থেকে পরিস্থিতির বদল ঘটতে পারে। দেখা মিলতে পারে ঝলমলে রোদের। মঙ্গলবার থেকে ফের বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলাতে। হালকা বৃষ্টির সম্ভাবনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। ২৪ ও ২৫ শে জানুয়ারি বৃষ্টি একটু বাড়তে পারে। তবে দক্ষিণবঙ্গের বাকি জেলায় আংশিক মেঘলা আকাশ থাকলেও বৃষ্টির সম্ভাবনা কম।

উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই থাকবে ঘন কুয়াশার দাপট। এছাড়াও একাধিক জেলায় চলছে তীব্র শৈত প্রবাহ। বিরাজ করছে ব্যাপক ঠান্ডা।  দার্জিলিংয়ের উপরিভাগে এবং সিকিমে রয়েছে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পং এর পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির পূর্বাভাস। সব জেলাতেই কুয়াশার দাপট থাকলেও বেশি কুয়াশা হবে মালদহ এবং দিনাজপুরে। 


Follow us on :