২২ মে, ২০২৪

Nadia: আইসিডিএস কেন্দ্রে শিশুদের খাবারে সাপ! কীভাবে এলো জানেন না শিক্ষিকা
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-01 16:42:05   Share:   

বাচ্চাদের খাবারে সাপ! চাপড়া (Nadia) থানার আলফা গ্রাম পঞ্চায়েতের দমপুকুর পূর্ব দক্ষিণপাড়া ৬০ নম্বর আইসিডিএস (ICDS) সেন্টারের ঘটনা। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় রীতিমতো উত্তেজনা সৃষ্টি হয়েছে। ঘটনায় স্কুলের সামনে এসে বিক্ষোভ দেখান অভিভাবকরা। ঘটনায় চাপড়া থানায় অভিযোগ দায়ের করেন অভিভাবকরা।  

স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরে চাপরা ডোমপুকুর দক্ষিণপাড়া স্কুলের আইসিডিএস-র রান্না ছিল নিম্নমানের। তার উপরে শনিবার রান্না করা খিচুড়ির সঙ্গে থাকা একটি সাপ পাওয়া গিয়েছে। স্থানীয়রা আরও জানায়, আইসিডিএস স্কুলে বাচ্চাদের খিচুড়ি রান্না হয় বাঁশ বাগান থেকে পাতা কুড়িয়ে। ফলে বাচ্চাদের জন্য তৈরি করা খাবার সেদ্ধও হয় না। এমনকি মাঝেমধ্যে খাবার বন্ধও করে দেয় আইসিডিএস সেন্টারের দিদিমনি, এমনটাই অভিযোগ। 

এই বিষয়ে আইসিডিএস স্কুলের শিক্ষিকা শাহানারা খাতুন বলেন, 'খিচুড়িতে সাপ পাওয়ার ঘটনাটি তিনি শুনেছেন। খিচুড়ির মধ্যে কীভাবে সাপটি এসেছে তা জানা নেই। আগে থেকে তা দেখতে পেতেন তাহলে আগেই খাওয়ার ফেলে দেওয়ার ব্যবস্থা নিতেন।' তবে প্রত্যেক দিন খাওয়ার না দেওয়ার অভিযোগ, সম্পূর্ণ অস্বীকার করলেন তিনি। তিনি জানান, 'রবিবার ছাড়া প্রত্যেকদিন তিনি স্কুলে আসেন। এমনকি প্রতিদিনের রান্নার কথাও তিনি জানান।'


Follow us on :