০৮ মে, ২০২৪

Shibsambhu rice mill: সিবিআই স্ক্যানারে ভোলে ব্যোমের পর এবার শিবশম্ভু রাইস মিল
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-22 11:34:20   Share:   

গরু পাচার-কাণ্ডের(cattle smugling) তদন্তে নেমে বীরভূমের দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের(Anubrata mondal) যোগ রয়েছে, এমন আরও একটি চালকলে(rice mill) হানা দিল সিবিআই(CBI)। ভোলে ব্যোমের পর আর একটি চালকলে সিবিআই হানা। সোমবার শিব শম্ভু রাইস মিলে হানা দিল সিবিআই। সিবিআই সূত্রে জানা গেছে এই রাইস মিলের মালিক অনুব্রতর ভগ্নিপতি কমলকান্তি ঘোষের নামে। সূত্রের দাবি, এই চালকের অংশীদারিত্ব রয়েছে অনুব্রত-ভাগ্নে রাজা ঘোষের নামে। আজ ৪ সদস্যের সিবিআই প্রতিনিধি দল রাইস মিলে হানা দেয়। 

সূত্রের খবর, রাইস মিলের ভাঙা চাল যেত এফসিআই গোডাউনে। এফসিআই গোডাউনের ভালো চাল আসত রাইস মিলে। এফসিআই গোডাউনের সঙ্গে সরাসরি যোগ রাইস মিলের, এনই জানালেন স্থানীয় বাসিন্দারা। বোলপুরে জামবুনি যাওয়ার রাস্তায় ভুবনডাঙা সুকান্তপল্লি এলাকায় প্রায় ১০-১২ বিঘা জায়গার উপর রয়েছে শিবশম্ভু চালকলটি। ওই চালকলে অনুব্রত-ঘনিষ্ঠদের আনাগোনা ছিল বলে স্থানীয়দের দাবি। চালকলের আধিকারিকদের জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারীরা।

সূত্র মারফত জানা গিয়েছে, বর্ধমানের অমিত আগরওয়াল নামে এক ব্যক্তি ২০ বছরের জন্য ওই চালকলের লিজ নিয়েছিলেন। পরে তিনি আত্মঘাতী হন। প্রচুর দেনা হয় তাঁর। অমিতের মৃত্যুর পর শিবচরণ দাস এবং শিবানী ঘোষ নামে দু’জন লিজ নেন। সেই মেয়াদ শেষ হবে ২০২৩ সালের মার্চ মাসে। মালিকপক্ষের দাবি, দীর্ঘ ২০ বছর ধরে লিজেই চলছে এই চালকল। লিজ যে কেউ নিতে পারেন। সেটা অনুব্রত-ঘনিষ্ঠও হতে পারেন বা অন্য কেউ। এর সঙ্গে তাঁদের কোনও সম্পর্ক নেই। স্থানীয় সূত্রে খবর, মালিকানায় নাম থাকা শিবানী ঘোষ সম্পর্কে অনুব্রতের দিদি। তাঁর ছেলের নাম রাজা ঘোষ। তিনি কেষ্টর ভাগ্নে। বোলপুরে রাজার নামে আরও এক চালকল রয়েছে বলে দাবি সূত্রের।


Follow us on :