২৬ ফেব্রুয়ারী, ২০২৪

Madhyamik: অ্য়াডমিট কার্ড না পেয়ে মাধ্যমিক পরীক্ষায় বসতে পারল না সাত জন ছাত্রী
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-02 18:46:43   Share:   

মাধ্যমিক পরীক্ষার অ্য়াডমিট কার্ড না পাওয়ার কারণে এবছর পরীক্ষা দিতে পারল না প্রায় সাত জন ছাত্রী। ঘটনাটি ঘটেছে কোচবিহার চান্দামারী প্রাণনাথ হাইস্কুলে। জানা গিয়েছে, পরীক্ষা দিতে না পারা ওই সাতজন ছাত্রী স্কুলে ফর্ম ফিলাপও করেছিল। অভিযোগ, অন্যান্য় ছাত্র-ছাত্রীদের অ্য়াডমিট কার্ড প্রদান করা হলেও ওই সাতজনকে অ্য়াডমিট কার্ড দেওয়া হয়নি। বারংবার স্কুলে যাওয়ার পর তাদের স্কুল থেকে বলা হয় অ্য়াডমিট কার্ড দেওয়া হবে। কিন্তু আজ পরীক্ষা শুরু হলেও ওই সাত ছাত্রী হাতে পায়নি অ্য়াডমিট কার্ড। যার ফলে তারা এবছর মাধ্যমিক পরীক্ষায় বসতে না পারায় থানার দারস্থ হয়।

পাশাপাশি, স্কুলের গাফিলতিতে জীবনের প্রথম বড় পরীক্ষায় বসা হলো না বাদকুল্লার বাসিন্দা এক স্কুল ছাত্রীর। সূত্রের খবর, বাদকুল্লার বপুজীনগর উচ্চ বিদ্যালয়ের ছাত্রী পূর্ণিমা ঘোষ এবছর মাধ্যমিক পরীক্ষার জন্য ফর্ম ফিলাপ করে। অভিযোগ, ফর্মের জন্য স্কুলের তরফে টাকা নেওয়া হলেও ওই ছাত্রীকে দিয়ে কোনও ফর্মে স্বাক্ষর করায়নি স্কুল কর্তৃপক্ষ। ফলে অ্য়াডমিট কার্ড না আসায় এবছর মাধ্য়মিক পরীক্ষায় বসতে পারল না ওই ছাত্রীর। 

এদিকে আজ সকাল থেকে সব পরীক্ষার্থীরা নিজেদের উজ্জ্বল ভবিষ্যতের লক্ষ্যে মাধ্যমিক পরীক্ষায় বসছে তখন পরীক্ষায় বসতে না পারার অন্ধকারে নিমজ্জিত হয়েছে গরিব হতদরিদ্র কৃষক পরিবারের ওই স্কুল ছাত্রী। জীবনের একটা গুরুত্বপূর্ণ বছর যখন এক স্কুল ছাত্রীর জীবন থেকে হারিয়ে গেল। তখন সমস্ত পরীক্ষা এক বছর পিছিয়ে গেলো ওই ছাত্রীর। এবিষয়ে স্কুল কর্তৃপক্ষের উদাসীনতায় ক্ষোভে ফেটে পড়েন অভিভাবকরা।


Follow us on :