১১ মে, ২০২৪

Purulia: অ্যাপ্রন ছাড়াই চলছে স্কুলের মিড-ডে মিল রান্নার কাজ, বিধি অমান্যের ছবি পুরুলিয়ার স্কুলে
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-01 16:43:36   Share:   

মিডে মিলে (Midday Meal) ভুরি ভুরি অভিযোগ পেয়ে রাজ্যে এসেছিল কেন্দ্রীয় প্রতিনিধি দল। সেই সময় জেলায় জেলায় স্কুলগুলিতে ছিল সাজো সাজো রব। বাদ যায়নি পুরুলিয়া জেলাও। কিন্তু তারপর কোথায় গেল নিয়ম বিধি? কেন্দ্রীয় প্রতিনিধি দল রাজ্য থেকে যেতেই উঠে এল অভিযোগ। পুরুলিয়ার (Purulia) শিমুলিয়া বস্তি প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল রান্নার জন্য কোনও পোশাকই দেওয়া হয়নি বলে অভিযোগ। এমনকি শুক্রবার ছবি সংগ্রহে গিয়ে প্রধান শিক্ষকের বাধার মুখে পড়লেন সিএন-এর প্রতিনিধি।

স্কুলের রান্না ঘরে ঢুকতেই দেখা গেল, রাঁধুনিরা বিনা অ্যাপ্রনে, মাস্ক, হ্যান্ড গ্লাভস ও টুপি না পরেই রান্না করতে ব্যস্ত। যা সরকারি গাইড লাইন বিরুদ্ধ। এর জন্যই কি প্রধান শিক্ষকের এত রাখঢাক? যদিও প্রধান শিক্ষক জানিয়েছেন, তাঁর অনুমতি ছাড়া প্রবেশ করায় তিনি বাধা দিয়েছেন। আর ঘটনার দায় চাপিয়েছেন অ্যাপ্রন না পরা রাঁধুনিদের উপর।

অথচ রাঁধুনিদের বক্তব্য, তাঁদের নাকি রান্নার কোনও পোশাকই দেওয়া হয়নি স্কুল থেকে। তাহলে ঘটনার মূলে কে রয়েছেন? পুরুলিয়ার শিমুলিয়া বস্তি প্রাথমিক বিদ্যালয়ে ৪০ জন ছাত্রছাত্রীর জন্য বরাদ্দ মাত্র ৫০০ গ্রাম ডাল। খাদ্য সামগ্রী কেনার জন্য বরাদ্দ বাকি টাকা যাচ্ছে কোথায়? 

এ কেমন হাল স্কুলের? প্রশ্ন উঠছে, খাবারে বিষক্রিয়া হলে এতজন পড়ুয়ার দায়িত্ব নেবে তো স্কুল কর্তৃপক্ষ? উত্তর অধরাই।


Follow us on :