২১ মে, ২০২৪

SLST Job: 'দ্রুত স্কুলে ফিরব...', বৈঠক শেষে দ্রুত নিয়োগে আশাবাদী চাকরিপ্রার্থীরা
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-11 19:21:48   Share:   

বহু প্রতীক্ষার অবসান। চাকরিপ্রার্থীদের আন্দোলনের ১০০২ দিন পর অবশেষে সোমবার কুণাল ঘোষের তদারকিতে শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক হয় এসএলএসটি চাকরিপ্রার্থীদের। শিক্ষা দফতরে প্রায় ২ ঘণ্টা ধরে তাঁদের বৈঠক চলে। বৈঠক শুরুর আগে কুণাল ঘোষকে দেখা যায় আত্মবিশ্বাসের সঙ্গে তিনি বলছেন, 'আইনি জট খুলবেই।' এছাড়াও নিয়োগ নিয়ে জট তৈরি হয়েছে, তা খুলতে চলেছে বলে দাবি করেছেন চাকরিপ্রার্থীরাও। তাঁদের দাবি, শিক্ষামন্ত্রীর কাছ থেকে আশ্বাস পেয়েছেন তাঁরা।

সোমবার দুপুর ৩ টে নাগাদ শুরু হয় বৈঠক। প্রায় ২ ঘন্টার বৈঠক শেষে বেরিয়ে আসতে দেখা যায় চাকরিপ্রার্থীদের। খানিক স্বস্তি ছিল তাঁদের মুখে। তাঁরা আশাবাদী। তাঁরা জানালেন, 'সোমবারের বৈঠক সদর্থক। স্কুল সার্ভিস কমিশন এবং শিক্ষা দফতরের মধ্যে কোথাও একটা মিসকমিউনিকেশন ছিল। সেই জন্যই আইনি জটে আটকে রয়েছে নিয়োগ।' তাঁরা বললেন, 'মুখ্যমন্ত্রীর নির্দেশে যত দ্রুত সম্ভব আইনি জটিলতা কাটিয়ে মিলবে নিয়োগ। খুব দ্রুতই স্কুলে চাকরি করতে পারব। ফিরে যেতে পারব বাড়িতে।'

এক বুক যন্ত্রনায় দিন যাচ্ছে তাঁদের। অবশেষে ১৬ মাস পর শিক্ষা দফতরে বৈঠক করতে পেরেছেন চাকরিপ্রার্থীরা। ফের তাঁদের দেওয়া হয়েছে ভুরি ভুরি প্রতিশ্রুতি। য্ন্ত্রণাপীড়িত চাকরিপ্রার্থীরা খানিক আশার আলো দেখছেন। তবে শেষ অবধি নিয়োগপত্র কবে তাঁদের হাতে আসবে, তা তাঁরা জানেন না এখনও। এখন তাঁদের অপেক্ষা ২২ ডিসেম্বরের বৈঠকের। কারণ, নিয়োগে আইনি জট কাটানোর কাজ কতটা সম্পন্ন হল, তা জানা যাবে ২২ ডিসেম্বরেই।


Follow us on :