১৭ মে, ২০২৪

Bomb: রাজ্যের জেলায় জেলায় উদ্ধার বোমা, আগ্নেয়াস্ত্র, আতঙ্কে জন সাধারণ
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-04 15:01:27   Share:   

যতই সামনে এগিয়ে আসছে পঞ্চায়েত ভোটের দিন, ততই যেন জেলায় জেলায় বেশি করে উদ্ধার হচ্ছে বোমা (Bomb) ও আগ্নেয়াস্ত্র (Fire Arms)। এক বিজেপি প্রার্থীর বাড়ির সামনে থেকে তাজা বোম উদ্ধার হয়েছে। মঙ্গলবার সাতসকালে ঘটনাটি ঘটেছে কোচবিহারের তুফানগঞ্জ-২ নম্বর ব্লকের ভানুকুমারী-২ নম্বর গ্রাম পঞ্চায়েতের বালাকুঠি জোড়াইমোড় এলাকায়। এই বোমা উদ্ধারের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বক্সিরহাট থানার পুলিস। যদিও এই ঘটনায় শাসক দলের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন ওই বিজেপি প্রার্থী। 

শুধু তাই নয় প্রত্যেকদিন রাজ্যের (State) একাধিক জায়গা থেকে এই বোমা ও আগ্নেয়াস্ত্র উদ্ধারের খবর এসেই চলেছে। সূত্রের খবর, মুর্শিদাবাদের বেলডাঙার কাজিশাহতে উদ্ধার হয়েছে ৩ জার ভর্তি বোমা। মুর্শিদাবাদের খরগ্রামের শংকরপুর গ্রামের মাঠ থেকে উদ্ধার হয়েছে বালতি ভর্তি ১৫ টি তাজা বোমা। এমনকি লালগোলা থানার আয়ারমাড়ি অঞ্চলে ডিহিপাড়া এলাকায় ভুট্টার ক্ষেত থেকে উদ্ধার হয়েছে সকেট বোমা। তবে বোমা উদ্ধারের ঘটনায় কোনো রকম বিস্ফোরণ হয়নি।

সূত্রের আরও খবর, মুর্শিদাবাদের ভরতপুর থেকে আগ্নেয়াস্ত্র সহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে ভরতপুর থানার পুলিস। সোমবার রাতে আমলাই গ্রাম পঞ্চায়েতের নোনা ডাঙ্গা ব্রিজ এর কাছ থেকে আগ্নেয়াস্ত্র সহ সেলিম শেখ নামের ওই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিস। ধৃতকে মঙ্গলবার কান্দি মহকুমা আদালতে পেশ করা হয়েছে। তবে শুধু মুর্শিদাবাদই নয়, দক্ষিণ ২৪ পরগনার রহড়া থেকেও আগ্নেয়াস্ত্র সহ রাহুল যাদব নামের এক যুবককে গ্রেফতার করেছে রহড়া থানার পুলিস। 

পুলিস কয়েকটি গুলিও উদ্ধার করেছে ওই ব্যক্তির থেকে। পঞ্চায়েত নির্বাচনের আগে বারবার এই ভাবে বোমা, আগ্নেয়াস্ত্র উদ্ধার আতঙ্কিত করেছে জন সাধারনকে।


Follow us on :