২১ মে, ২০২৪

Rajdhani: করমণ্ডল এক্সপ্রেসের পর, একটুর জন্য বড় দুর্ঘটনা থেকে রেহাই রাজধানী এক্সপ্রেসের
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-07 15:45:23   Share:   

করমণ্ডল এক্সপ্রেস (Coromondel Express) দুর্ঘটনার (Accident) আতঙ্ক এখনও কাটেনি। এরই মধ্যে আরও একটি ট্রেন দুর্ঘটনার কবলে পড়তে চলেছিল। কিন্তু, বরাত জোরে বড়সড় দুর্ঘটনার হাত থেকে বাঁচল নিউ দিল্লি-ভুবনেশ্বর রাজধানী এক্সপ্রেস (Rajdhani Express)। জানা গিয়েছে, পুরুলিয়ার সাঁওতালডি এলাকায় দক্ষিণ পূর্ব রেলের আদ্রা ডিভিশনের লেভেল ক্রসিংয়ে হঠাৎই বিকল হয়ে যায় একটি ট্রাক্টর। সেইসময় দ্রুত গতিতে ছুটে আসছিল রাজধানী। আরেকটু হলেই ঘটে যেতে পারত বড় দুর্ঘটনা। কিন্তু, যথাসময়ে ট্রেনের গতি কমিয়ে দেন চালক। আর তার ফলেই দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় ট্রেনটি।

স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, দূর থেকে চালক ট্রাক্টরটি দেখতে পেয়েই ট্রেনের গতি কমিয়ে দেন। তারপর কিছুক্ষণ দাঁড়িয়ে পড়ে ট্রেনটি। যদিও ট্রাক্টরটির ডালার অংশ ছুঁয়ে যায় ইঞ্জিনের পিছনে থাকা একটি বগির খানিক অংশ। কিন্তু, সেরকম কোনও ক্ষয়ক্ষতি হয়নি। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে আবার গন্তব্যের উদ্দেশে ছুটে যায় রাজধানী।

প্রশ্ন উঠছে, ট্রেন আসছে দেখেও কেন পড়েনি রেল গেট? স্থানীয়রা জানাচ্ছেন, গেটের একদিকের অংশ পড়লেও অন্যদিক পড়েনি। ইতিমধ্যেই সাসপেন্ড করা হয়েছে গেট ম্যানকে।


Follow us on :