১১ মে, ২০২৪

Weather: বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস বাংলার একাধিক জেলায়, জেনে নিন কী বলছে মৌসম ভবন
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-27 14:04:15   Share:   

সকাল থেকে রোদ ঝলমলে আকাশ। নেই বৃষ্টির দেখা। তবে কয়েকটি জেলায় অবশ্য মেঘলা আবহাওয়া। আজ, মঙ্গলবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বুধবার থেকে তাপমাত্রা বৃদ্ধি পাবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতর সূত্রে খবর, মঙ্গলবার ও বুধবার উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়াই শুকনো থাকতে চলেছে। কোথাও বৃষ্টির তেমন কোনও পূর্বাভাস নেই। অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলিতে আপাতত রাতের তাপমাত্রার পরিবর্তনের কোনও পূর্বাভাস নেই।

পাশাপাশি মঙ্গলবার পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর ও বাঁকুড়ায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। এছাড়া বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে।  বুধবার সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও আপাতত রাতের তাপমাত্রার কোনও পরিবর্তন হবে না।

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ও ১৯ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। মঙ্গলবার সকালের কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকতের থেকে এক ডিগ্রি নিচে। সোমবার যা ছিল ১৮.৫ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৮১ শতাংশ এবং ৩৮ শতাংশ।


Follow us on :