১০ মে, ২০২৪

Weather: সপ্তাহান্তে দক্ষিণে বাড়বে বৃষ্টি, কিন্তু আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-27 16:05:54   Share:   

সকাল থেকেই আকাশ আংশিক মেঘলা। কখনও রোদ কখনও বৃষ্টি। সেই সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি। আবহাওয়া দফতর তরফে জানা গিয়েছে, বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা (Temperature) ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। এদিন দিনভর শহরের আকাশ আংশিক মেঘলা থাকবে। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হলেও ভ্য়াপসা গরম থেকে স্বস্তি পাবে রাজ্য়বাসী।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, সপ্তাহের শেষ দিকে অর্থাত্ শনিবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে জেলায় জেলায়। কলকাতা সহ হাওড়া, হুগলি, পুরুলিয়া, বাঁকুড়া, বর্ধমান, নদিয়া, মৃর্শিদাবাদ ও দুই ২৪ পরগনায় বজ্রবিদুত্ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে তাপমাত্রার কোনও হেরফের হবে না। তাপমাত্রা সামান্য় কমলেও আর্দ্রতাজনিত অস্বস্তি কিন্তু বজায় থাকবে। 

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ার এই পাঁচ জেলাতে বেশি মাত্রায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে বৃহস্পতিবারের পর থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাত কমার সম্ভাবনা।


Follow us on :