৩০ মে, ২০২৪

Weather: বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস উত্তর ও দক্ষিণবঙ্গে! বইবে ঝোড়ো হাওয়া, জানুন আজকের আপডেট
CN Webdesk      শেষ আপডেট: 2024-04-09 12:17:37   Share:   

বৃষ্টির জেরে সামান্য় স্বস্তি পেয়েছিল রাজ্য়বাসী। মঙ্গলবার পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টি চলবে রাজ্যের বিভিন্ন জায়গায়। তারপর ধীরে ধীরে কিছুটা বাড়বে তাপমাত্রা। দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। এমনটাই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। 

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, এদিন ঝড়-বৃষ্টি জারি থাকবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। ১১ এপ্রিল বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ বাড়বে বলেই জানাচ্ছেন আবহবিদরা। বৃহস্পতিবার ইদের দিন ফের কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা ঝোড়ো হাওয়া সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টি হতে পারে পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়া জেলাতে। বাকি জেলাতে আংশিক মেঘলা আকাশ ও শুষ্ক আবহাওয়া বজায় থাকবে। 

অন্য়দিকে আজ ও কাল অর্থাৎ মঙ্গল-বুধবার উত্তরবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। সেই সঙ্গে প্রতি ঘণ্টায় ৩০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইতে পারে দমকা ঝোড়ো হাওয়া। আগামী বুধবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে বৃষ্টির সম্ভাবনা। মালদহ ও দিনাজপুরে আংশিক মেঘলা আকাশের সঙ্গে শুষ্ক আবহাওয়া। দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে বেশি বৃষ্টি হবে বলে জানা গিয়েছে। বুধবার থেকে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতে।


Follow us on :