১০ মে, ২০২৪

Train:১২ বগি ট্রেন-সহ একাধিক দাবিতে শিয়ালদহ-কৃষ্ণনগর শাখায় রেল অবরোধ, ভোগান্তিতে যাত্রীরা
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-22 12:24:27   Share:   

সাতসকালে শিয়ালদহ মেইন লাইনে ট্রেন অবরোধ। আর এর ফলে বড় প্রভাব পড়েছে ট্রেন চলাচলে। সকাল সাড়ে ৭ টা থেকে শুরু হয়েছে অবরোধ। মদনপুর স্টেশনে এই অবরোধ চলছে। ১২ কোচের ট্রেনের দাবিতে অবরোধ করেন নিত্যযাত্রীরা। দিনের ব্যস্ত সময় এই অবরোধের জেরে নিত্যযাত্রীরা বিপাকে পড়েছেন। আপাতত এই শাখায় আপ ও ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ।

বিশেষ করে শিয়ালদহ মেন শাখায় কাকিনাড়া, নৈহাটি, শ্যাম নগর, হালিশহর সহ বিভিন্ন স্টেশনে ব্যাপক ভিড় যাত্রীদের। অবরোধের জেরে দাঁড়িয়ে লালগোলা প্যাসেঞ্জার সহ বেশ কয়েকটি দুরপাল্লার ট্রেনও। ইতিমধ্যে শান্তিপুর লোকালও বাতিল করা হয়েছে। ফলে যে ট্রেনগুলি শিয়ালদহের দিকে আসছিল কার্যত বাদুর ঝোলা হয়ে জীবনের ঝুঁকি নিয়ে সে ট্রেনগুলিতে উঠতে বাধ্য হন নিত্যযাত্রীরা।

অবরোধকারী যাত্রীদের বক্তব্য, দিনের ব্যস্ত সময়, যখন বেশি ভিড় হওয়ার সম্ভাবনা, তখন এই লাইনে দেওয়া হয় মেমু (MEMU) ট্রেন। যার গেট ছোট হওয়ায় যাত্রীদের উঠতে সমস্যা হয়। এই সমস্যার কথা জানিয়ে আগেও বহুবার রেলের কাছে তাঁরা আবেদন করেছেন। সকাল থেকে অফিস টাইম পর্যন্ত ১২ বগির ট্রেন দেওয়া হোক। কিন্তু তাতে কোনও সুরাহা হয়নি। এভাবে ছোট গেটে মেমু ট্রেনেই কষ্ট করে যাতায়াত করতে হয়েছে তাঁদের। আর গ্যালোপিং ট্রেনগুলকেও মদনপুরে স্টপেজ দিতে হবে। এই বিষয়ে রেল কর্তৃপক্ষের লিখিত প্রতিশ্রুতির দাবি জানাচ্ছেন তাঁরা।

উল্লেখ্য,  রেলের তরফে আশ্বাস এবং তা দ্রুত কার্যকর করা না হলে এভাবেই প্রতিবাদ জারি রাখবে বলে সাফ জানিয়ে দিয়েছেন অবরোধকারীরা। মদনপুরে রেল অবরোধের প্রভাব পড়েছে অনেক দূর পর্যন্ত। অন্যদিকে সংক্ষিপ্ত রুটে যে সমস্ত ট্রেন চলছে কমপক্ষে সেগুলিও ত্রিশ মিনিট দেরিতে চলছে বলে খবর।


Follow us on :