১৪ মে, ২০২৪

Purulia: বড়সড় অগ্নিকাণ্ডের হাত থেকে রক্ষা পেল পুরুলিয়ার কাপড় গলি, উত্তেজনা
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-09 17:35:17   Share:   

বিদ্যুতের (electricity) বেহাল পরিকাঠামো। বড়সড় অগ্নিকাণ্ড থেকে রেহাই পেল পুরুলিয়ার (Purulia) কাপড় গলি। ঘিঞ্জি এলাকার কারণে দমকলের ইঞ্জিন ঢুকতেই পারলো না। প্রসঙ্গত, জেলা পুরুলিয়ার সব থেকে বড় কাপড়ের বাজার ১৩ নম্বর ওয়ার্ডের কাপড় গলি। যেখানে রয়েছে ২০০-এর বেশি দোকান। প্রতিদিন কোটি কোটি টাকার কাপড় কেনাবেচা হয় এই কাপড় গলিতে। অথচ এমন একটি গুরুত্বপূর্ণ বাজারে বিদ্যুতের খুঁটি কার্যত জতুগৃহে পরিণত হয়েছে। এদিন ওই বিদ্যুতের খুঁটিতেই আগুন লাগে যদিও ঘিঞ্জি এলাকার কারণে দমকলের ইঞ্জিন (Fire engine) ঘটনাস্থলে পৌঁছতে পারেনি বলে স্থানীয়রা জানিয়েছে। ঘটনায় ব্যাপক উত্তেজনা এলাকায়।

স্থানীয় মানুষের অভিযোগ, দীর্ঘদিন ধরে বেহাল অবস্থা বিদ্যুতের খুঁটিগুলির। তারপরেও সেগুলির কোনও সংস্কার হয়নি। ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকে বিদ্যুতের তার। আর তার জেরেই এমন অগ্নিকাণ্ডের ঘটনা। যদিও গোটা ঘটনায় পুরুলিয়া পুরসভার পুরপ্রধান নবেন্দু মহালি এলাকার ব্যবসায়ীদেরকেই দোষারোপ করেছেন। তিনি বলেন, রাস্তা দখল করে ব্যবসা চালানো হচ্ছে। এরজন্যই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলেও আগুন নেভানোর জন্য প্রবেশই করতে পারছে না দমকলের ইঞ্জিন। এক্ষেত্রে ব্যবসায়ীদেরকেই সচেতন হতে হবে।

এদিকে, দুর্ঘটনার পর থেকেই এলাকায় বিদ্যুৎ পরিষেবা ব্যাহত। বেহাল পরিকাঠামোর হাল ফেরাতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আবেদন ব্যবসায়ীদের।


Follow us on :