ব্রেকিং নিউজ
Primary-Board-in-Bengal-announces-exam-date-for-this-year-TET
Primary: সুখবর! ১১ ডিসেম্বর প্রাথমিক টেট পরীক্ষা, পুজোর আগেই বিজ্ঞপ্তি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-26 17:32:51


পুজোর আগে বড়সড় সুখবর পেলেন প্রাথমিক শিক্ষক (Primary TET) নিয়োগের চাকরিপ্রার্থীরা। চলতি বছর প্রাথমিকে ১১ হাজার শূন্যপদ পূরণে ১১ ডিসেম্বর লিখিত পরীক্ষা (Written Exam)। পুজোর আগেই নিয়োগ বিজ্ঞপ্তি (Notification)। পুজোর (Durga Puja 2022) পর থেকে কালীপুজোর আগে পর্যন্ত পর্ষদের পোর্টালে রেজিস্ট্রেশন প্রক্রিয়া অর্থাৎ আবেদন করতে পারবেন চাকরিপ্রার্থীরা। সোমবার সাংবাদিক বৈঠক করে এই খবর দেন প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি গৌতম পাল।

তিনি জানান, নিয়োগ প্রক্রিয়া চলাকালীন শূন্যপদ বেড়েছে। এখনও যে নিয়োগ হয়নি সেই পদ জুড়েছে। ইতিমধ্যে কোর্টের নির্দেশ মেনে ১৮৫ জনের নিয়োগ হয়েছে। সোমবারও হাইকোর্ট কিছু শূন্যপদে নিয়োগের নির্দেশ দিয়েছে। সেই নিয়োগগুলো দেখছে পর্ষদ। প্রতি বছর টেট হবে। তারপরেও শূন্যপদ থাকলে প্রয়োজনে বছরে দু'বাত টেট নেওয়া হবে। এদিন জানান পর্ষদ চেয়ারম্যান।

পর্ষদ সূত্রে জানা গিয়েছে, ২০১৬-র নিয়োগ রুল মোতাবেক যারা ২০১৪ এবং ২০১৭ টেট উত্তীর্ণরা তাঁরাও আবেদনের সুযোগ পাবেন।  প্রাথমিক শিক্ষা সংসদের আবেদন, যারা আন্দোলন করছেন, তাঁদের আমরা বলছি বিজ্ঞপ্তি দিচ্ছি পোর্টাল খুলবে। এই নিয়োগ প্রক্রিয়ার অংশ হন। স্বচ্ছভাবে নিয়োগ হবে, আন্দোলন প্রত্যাহার করুন। যারা চাকরি পাবেন তাঁদের নম্বর বিভাজন প্রকাশ করা হবে। ইন্টারভিউ প্রক্রিয়া ক্যামেরার সামনে হবে। কোনও চাকরিপ্রার্থী নিয়োগ নিয়ে অভিযোগ জানালে পর্ষদ ব্যবস্থা নেবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন