২৪ জুন, ২০২৪

Saktigarh: সায়গলের দুর্ঘটনা, রাজুর হত্যা! নেপথ্যে কি পাচার-কাণ্ডের সাক্ষী নিকেশ পর্ব
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-03 19:49:31   Share:   

কয়লা ব্যবসায়ী রাজু ঝায়ের (Raju Jha Murder) খুনের ৪৮ ঘণ্টা কেটেছে। এই খুনের রহস্যভেদে সিট গঠন হলেও সেভাবে অগ্রগতি হয়নি তদন্তের। এমনটাই অভিযোগ বিরোধী শিবিরের। 'বেপরোয়া' এই খুন নিয়ে কিছু প্রশ্নও উঠে আসছে বারবার। সূত্রের খবর, ইডির (ED Summon) ডাকে সাড়া দিতে ঘটনার দিন দিল্লি যাচ্ছিলেন রাজু ঝা। নারকীয় খুন তার আগেই। দুটি বিষয় কী সম্পর্ক যুক্ত, এই প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে। আব্দুল লতিফ (Abdul Latif) নিজের গাড়ি খুনের কাজে ব্যবহার করানোর বোকামি কি করবেন? ঝালমুড়ির স্টল অবধি জুতোয় রক্তের ছাপ কার? গরু পাচার-কাণ্ডে সায়গল হোসেনও প্রাণঘাতী দুর্ঘটনার মুখে পড়েছিলেন। এদিকে রাজু ঝা খুন হয়ে গেলেন! পাচার কাণ্ডে সাক্ষী নিকেশ পর্ব চলছে কি?

এদিকে, এই খুনের ঘটনার তদন্তে নেমেছে সিট। আততায়ীদের খোঁজে ঝাড়খণ্ড, বিহার,উত্তরপ্রদেশ-সহ একাধিক রাজ্যে অভিযানে পূর্ব বর্ধমান জেলা পুলিস। পাশাপাশি রাজ্যের মধ্যে দক্ষিণ ২৪ পরগনা,পশ্চিম বর্ধমান ও বীরভূমেও তল্লাশি অফিযান পূর্ব বর্ধমান জেলা পুলিসের। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ৩ জন আততায়ী ছিলো। ৭ এমএম বন্দুক থেকে রাজু ঝা-কে গুলি চালানো হয়েছে। গুলি চালানোর পর আততায়ীরা শক্তিগড় স্টেশন থেকে ট্রেন পথেই চম্পট দিয়েছে।  

আব্দুল লতিফ সম্ভবত বর্ধমান হয়ে ট্রেন পথে চম্পট দেয়। এদিকে ফরেন্সিক  আততায়ীদের গাড়ি থেকে যে পাচটি নম্বার প্লেট উদ্ধার করেছে। সবকটি নাম্বার প্লেটই বোলেনো গাড়ির। যদিও রঙ আলাদা। আততায়ীদের গাড়িকে বাঁশকোপা এলাকায় প্রায় ১০০ কিমি গতিবেগে কলকাতা অভিমুখে আসতে দেখা গিয়েছে।

অন্যদিকে রাজু ঝা খুনে পুলিসি জিজ্ঞাসাবাদে আব্দুল লতিফের গাড়ির চালক ও ব্রতীন মুখোপাধ্যায়ের দাবি পরস্পর-বিরোধী। তাই দু'জনকেই মুখোমুখি জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসা হয়েছিল পুলিস সুপারের অফিসে। শেখ নূর হোসেন বনাম ব্রতীন মুখোপাধ্যায়। পূর্ব বর্ধমানের এসপি অফিসে জেরা রাজু ঝা হত্যাকাণ্ডের অন্যতম এই দুই সাক্ষীকে।


Follow us on :