২৭ এপ্রিল, ২০২৪

Treatment: ৩ ঘণ্টা ধরে পড়ে আহত শিশু, চিকিৎসায় গাফিলতির অভিযোগে ইসলামপুর হাসপাতালে বিক্ষোভ
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-17 13:11:47   Share:   

ফের চিকিৎসা (Treatment) না পাওয়ার অভিযোগে তোলপাড় হাসপাতাল (hospital) চত্বর। ঘটনাস্থল উত্তর দিনাজপুরের ইসলামপুর (Islampur) মহকুমা হাসপাতাল। এই অভিযোগকে কেন্দ্র করে শুরু হয় বিক্ষোভ (protest)। ঘটনার খবর পেয়ে ইসলামপুর মহকুমা হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান (Chairman of Patient Welfare Association) ও ইসলামপুর পুরসভার চেয়ারম্যান কানাইয়ালাল আগরওয়াল হাসপাতালে পৌঁছন। তিনি রোগীর আত্মীয় পরিজনদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেওয়ার পর বিক্ষোভ বন্ধ হয়। 

রোগীর আত্মীয়রা জানান, রবিবার সন্ধ্যায় একটি বাচ্চার ক্রিকেট খেলতে গিয়ে বল লেগে যায়, আহত অবস্থায় তাকে চিকিৎসার জন্য ইসলামপুর মহকুমা হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। তখন প্রাথমিক চিকিৎসা করানো হলেও চিকিৎসক না আসায় রোগীর ভালো চিকিৎসা করা হয়নি বলে অভিযোগ। দীর্ঘ প্রায় তিন ঘণ্টা পর্যন্ত চিকিৎসক না আসায় রোগীর আত্মীয়রা সেই শিশুকে চিকিৎসার জন্য অন্য জায়গা নিয়ে যায়। কিন্তু এরপরই রোগীর আত্মীয়-পরিজনরা রবিবার রাত দশটায় হাসপাতালে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

অভিযোগ, চিকিৎসক হাসপাতাল না এসে তিনি তাঁর শিলিগুড়ি চলে যান। রোগীর আত্মীয় পরিজনদের দাবি, ওই চিকিৎসককে সাসপেন্ড করতে হবে না হলে পরবর্তীকালে তাঁরা আরও বৃহত্তর আন্দোলন করবেন।


Follow us on :