ব্রেকিং নিউজ
Parents-show-agitation-infront-of-child-education-center-over-unavailability-of-teachers-in-Alipurduar
Alipurduar: সময়ে আসেন না শিক্ষিকারা, প্রতিবাদে শিশু শিক্ষাকেন্দ্রে তালা ঝুলিয়ে বিক্ষোভ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-01 19:48:13


সময়মত আসেন না শিক্ষিকারা (teacher)। বারবার জানানো হলেও কোনও পদক্ষেপ নেয়নি শিশু শিক্ষাকেন্দ্র (Child Education Centre)। আর এর ফলেই বড় সিদ্ধান্ত অভিভাবকদের। গত শুক্রবার থেকে শিশু শিক্ষাকেন্দ্রে তালা ঝুলিয়ে আন্দোলনে সরব অভিভাবকরা। ঘটনাটি আলিপুরদুয়ার (Alipurduar) জেলার এক নম্বর ব্লকের চকয়াখেতি গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত নাওথোয়াটারি শিশু শিক্ষাকেন্দ্রের।

জানা যায়, কালীপুজোর ছুটির পর কেন্দ্রটি খুললেও উপস্থিত নেই দায়িত্বপ্রাপ্ত দু'জন শিক্ষিকা। তাই ক্ষুব্ধ গ্রামবাসীরা শুক্রবার তালা ঝুলিয়ে দেয় ওই কেন্দ্রে। ওই শিশু শিক্ষাকেন্দ্র বর্তমানে ২ জন শিক্ষিকাই রয়েছেন। তবে তাঁদের বিরুদ্ধে অভিযোগ, প্রতিদিনই দেরি করে কেন্দ্রে আসেন। পুজোর পরে শুক্রবার বিদ্যালয় খুললেও শিক্ষিকাদের দেখা নেই। তাই অভিভাবকরা বাধ্য হয়ে তালা ঝুলিয়ে দেন ওই শিশু শিক্ষাকেন্দ্রে। পাশাপাশি ওই কেন্দ্রে পড়াশোনার মান ভালো নয় বলেও জানান অভিভাবকরা। এমনকি মিড ডে মিলও ঠিক মত চালান না শিক্ষিকারা, এমনটাই অভিযোগ গ্রামবাসীদের।

মঙ্গলবার ওই শিশু শিক্ষাকেন্দ্রের সামনে ফের বিক্ষোভ দেখায় স্থানীয়রা। এই প্রসঙ্গে প্রশ্ন করলে ওই কেন্দ্রের শিক্ষিকা দু'জনেই জানান, তাঁরা অসুস্থ। ঘটনার খবর পেয়ে ওই শিশু শিক্ষাকেন্দ্রে আসেন আলিপুরদুয়ার এক নম্বর ব্লকের সমিতি এডুকেশন অফিসার প্রণব সরকার। তিনি গ্রামবাসীদের সঙ্গে কথা বলে কেন্দ্রটি সঠিকভাবে চালানোর প্রতিশ্রুতি দেন। পাশাপাশি শিক্ষিকাদের চূড়ান্ত সতর্ক করে যান যাতে পরবর্তীতে এই ঘটনা না ঘটে।আধিকারিকের আশ্বাসে গ্রামবাসীরা ওই কেন্দ্রের তালা খুলে দেন। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন