২১ মে, ২০২৪

Birbhum: লক্ষ্মীপুজোর খিচুড়ি খেয়ে মৃত্যু দাদু ও নাতনির, অসুস্থ প্রায় ১৫ জন
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-01 18:30:37   Share:   

লক্ষ্মীপুজোর দিন রান্না করা বাসি খিচুড়ি খেয়ে মৃত্যু হল এক শিশু ও বৃদ্ধর। অসুস্থ প্রায় ১৫ জন। ঘটনাটি ঘটেছে বীরভূমের রাজনগরের মালিপাড়ায়। একই পারিবারে নাতনি ও দাদুর মৃত্যুর ঘটনায় শোকস্তব্ধ পরিবার। মৃতদেহ দুটির ময়নাতদন্তের জন্য় সিঊরি হাসপাতালে পাঠানো হয়। এই ঘটনায় ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে গোটা গ্রামজুড়ে।

স্থানীয় সূত্রে খবর, শনিবার লক্ষীপুজো উপলক্ষে গ্রামে খিচুরি প্রসাদ দেওয়া হয়। সেখানে গ্রামের অনেক মানুষ গিয়ে খেয়ে এসেছিল। আর বাড়তি খিচুরি রেখে দেওয়া হয়েছিল। পরের দিন অর্থাৎ সোমবার সেই বাসি খিচুরি খেতেই অসুস্থ হয়ে পরে গ্রামের অধিকাংশ লোকজন। অসুস্থদের প্রথমে রাজনগর ব্লক হাসপাতালে নিয়ে যাওয়ার পর অবস্থার অবনতির কারণে সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। স্থানীয়দের দাবি, লক্ষ্মীপুজোর দিন যারা যারা ওই খিচুড়ি খেয়েছিল তাঁদের কিছু হয়নি। কিন্তু পুজোর পরের দিন বাসি খাওয়ার পরেই অসুস্থ হয়ে পড়েন সবাই। 

হাসপাতালের সুপার নিলাঞ্জন মণ্ডল জানিয়েছেন, ওই রোগীদের চিকিৎসার যাতে কোনো অসুবিধা না হয় তারজন্য দুজন অ্যাসিস্ট্যান্ট সুপারকে দায়িত্ব দেওয়া হয়েছে। পাশাপাশি খতিয়ে দেখা হচ্ছে ওই বাসি খাবারে কোনও বিষক্রিয়া ছিল না।


Follow us on :