১৫ মে, ২০২৪

Bhangar: ভাঙড়কে শান্ত করতে মমতার নির্দেশে, গুটি সাজাতে শুরু করল কলকাতা পুলিস
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-27 16:13:00   Share:   

অশান্ত ভাঙড়কে শান্ত করতে গতকালই পদক্ষেপ নিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গতকাল অর্থাৎ বুধবারই কলকাতা পুলিস কমিশনার কে নির্দেশ দিয়েছিলেন, ভাঙড়ের শান্তি রুখতে, ভাঙড়কে কলকাতা পুলিসের একটি নতুন ডিভিশনের আওতায় আনার জন্য। এবার সেই মতো পরিকল্পনার কাজ শুরু করল কলকাতা পুলিস।

সূত্রের খবর, আজ অর্থাৎ বৃহস্পতিবার একজন আইপিএস পদমর্যাদার অফিসারকে সঙ্গে নিয়ে কলকাতা পুলিসের বেশ কিছু আধিকারিক ভাঙড়ের কাশিপুর থানায় যান। সূত্রের খবর, সেখানে ভারপ্রাপ্ত এক অফিসার কে নিয়ে বেশ কিছুক্ষণ বৈঠকও চলে। ওই বৈঠকে আলোচনা হয় একটি নতুন ডিভিশনের মাধ্যমে ভাঙড় এবং সন্ত্রাস কবলিত ভাঙ্গড় সংলগ্ন বেশ কিছু এলাকা ওই ডিভিশনের আওতায় এনে, কলকাতা পুলিসের একটি নতুন ডিভিশন করা হবে। সেখানে প্রয়োজনে অতিরিক্ত থানার পরিকল্পকনা করা হতে পারে।

প্রসঙ্গত, পঞ্চায়েত নির্বাচন ঘোষণার পর থেকেই উত্তপ্ত হয়ে ভাঙড়। দফায় দফায় তৃণমূল ও আইএসএফ সংঘর্ষে ইতিমধ্যেই প্রাণ গিয়েছে ৭ মানুষের। এরই মধ্যে ভাঙড়কে শান্ত করার দাবি জানিয়ে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হন বিধায়ক নওশাদ সিদ্দিকী। এ ছাড়া ভাঙড় ও ক্যানিংয়ের বিধায়ক নওশাদ ও শওকত মোল্লা দুজনই বিধানসভায় দাঁড়িয়ে ভাঙড়কে শান্ত করার বার্তা দেন।


Follow us on :