ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
On-Independence-Day-disaster-strikes-from-the-morning-Know-what-the-weather-will-be-like-in-the-district-at-a-glance
Weather Update: স্বাধীনতা দিবসে সকাল থেকেই দুর্যোগের ঘনঘটা!

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-15 08:10:12


আজ স্বাধীনতা দিবস (Independence Day)। তবে সকাল থেকেই বিক্ষিপ্তভাবে বৃষ্টির দেখা মিলেছে দক্ষিণবঙ্গে (South Bengal)। দেশের বিভিন্ন জায়গায় ১৫ অগাস্ট থেকে ১৮ অগাস্টের মধ্যে ভারী থেকে অতিভারী বৃষ্টি (Rain) হতে পারে, এমনটাই পূর্বাভাস আবহাওয়া দফতরের। অর্থাৎ আগামী ২-৩ দিনের মধ্যে মধ্য-ভারতে এবং দেশের উত্তর-পশ্চিমে বর্ষার দেখা মিলবে বলে পূর্বাভাসে বলা হয়েছে। মূলত, উত্তর বঙ্গোসাগরে তৈরি হওয়া নিম্নচাপ (low pressure) অতিগভীর নিম্নচাপে পরিণত হয়ে তা পশ্চিম-উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। 

আবহাওয়া দফতর সূত্রে জানা যায়, একটি নিম্নচাপ উত্তর-পূর্ব এবং সংলগ্ন উত্তর-পশ্চিম আরব সাগরে অবস্থান করছে। এছাড়াও সঙ্গে একটি ঘূর্ণাবর্তও রয়েছে। যার জেরেই মূলত নিম্মচাপের পরিস্থিতি তৈরি হয়েছে দক্ষিণবঙ্গে। পূর্বাভাস অনুযায়ী, আজ, ১৫ অগাস্ট দক্ষিণবঙ্গের সব জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে। বর্ষা আসলেও দক্ষিণবঙ্গে ছিল বৃষ্টির ঘাটতি। যার ফলে সমস্যা দেখা দিয়েছিল কৃষি ক্ষেত্রে। তবে এবার দক্ষিণবঙ্গে কৃষিকাজের জন্য এই বৃষ্টি পর্যাপ্ত বলেই মনে করছে কৃষক মহল। এছাড়াও এই নিম্নচাপের সব থেকে বেশি প্রভাব পড়ছে ওড়িশায়।

তবে ১৫ অগাস্ট বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই ধীরে ধীরে বৃষ্টিপাতের পরিমাণ কমবে দক্ষিণবঙ্গে।

অন্যদিকে, আবহাওয়া দফতরের তরফ থেকে মৎস্যজীবীদের প্রতি লাল সতর্কতা জারি করা হয়েছে। বলা হয়েছে, মৎস্যজীবীরা যেন ১৪ ও ১৫ অগাস্ট সমুদ্রে মাছ ধরতে না যান। 

নিম্নচাপের প্রভাব পড়েছে শহর কলকাতাতেও। রবিবার বিকেল থেকেই বদলে গিয়েছে আবহাওয়া। মেঘের আনাগোনা বেড়েছে আকাশে। গতকাল হালকা বর্ষণও হয়েছে শহরে। রবিবার যে আবহাওয়ার বদল হবে তা আগেই জানয়েছিল হাওয়া অফিস। নিম্নচাপের জেরে সোমবার সকাল থেকে দফায় দফায় বর্ষণে ভিজছে শহর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন